শেকৃবি’তে শিক্ষার্থীদের সংঘর্ষ, আহত-৯


Published: 2018-01-16 20:16:35 BdST, Updated: 2018-05-23 09:18:06 BdST


শেকৃবি লাইভ: শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে (শেকৃবি) আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে শিক্ষার্থীদের আঞ্চলিক দুটি পক্ষের মধ্যে সংঘর্ষ হয়েছে। মঙ্গলবার দফায় দফায় ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে।

প্রতক্ষ্যদর্শীরা জানান, ঢাকা ও কুমিল্লা অঞ্চলের দুই পক্ষে সংঘর্ষ হয়। এতে এক পক্ষের চারজন ও অপর পক্ষের পাঁচ শিক্ষার্থী আহত হয়েছেন। আহতদের সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেয়া হচ্ছে। সংঘর্ষের সময় কবি কাজী নজরুল ইসলাম হলের দুটি কক্ষে ব্যাপক ভাঙচুরের ঘটনা ঘটে।

মঙ্গলবার সকালে ঢাকা আঞ্চলিক পক্ষের নেতা তারিক নাজির সৈকত সাংবাদিকদের জানান, সংঘর্ষের সময় নবাব সিরাজ-উদ-দৌলা হলে তাদের পক্ষের তিনটি কক্ষে তালা দিয়ে আট শিক্ষার্থীকে আটকে রাখে অপর পক্ষে সদস্যরা।

তালাবদ্ধের এ ঘটনায় সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের কর্মরত সাংবাদিকদের ফোন পেয়ে ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক প্রফেসর ড. মিজানুর রহমান ও সহকারী প্রক্টর মহব্বত আলী ঘটনাস্থলে যান।

পরে তাদের উপস্থিতিতে তালা ভেঙে কয়েকজন শিক্ষার্থীকে উদ্ধার করা হয়। এসময় ওই হলের প্রভোস্ট মো. ইছাক উপস্থিত ছিলেন। তালাবদ্ধদের সম্পর্কে তথ্য নিতে গেলে বিশ্ববিদ্যালয়ে কর্মরত উপস্থিত সাংবাদিকদের সেখান থেকে চলে যাওয়ার জন্য ধমক দেন ছাত্র উপদেষ্টা।

তবে কক্ষে তালাবদ্ধ করে রাখার বিষয়টি অস্বীকার করে কুমিল্লা পক্ষের নেতা শাখা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক রুদ্র নাথ টুটন বলেন, কক্ষে তালা দেয়ার প্রশ্নই আসে না। তারা নিজেরাই নিজেদের রুমে তালা মেরে আমাদের নাম দিয়েছে। আমাদের ওপরই প্রথমে পরিকল্পিতভাবে অতর্কিত হামলা চালানো হয়েছে। আমাদের পক্ষের পাঁচজন শিক্ষার্থী গুরুতর আহত হয়েছে। তিনি দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিও করেন।

সংঘর্ষের পর শাখা ছাত্রলীগের পদক্ষেপের বিষয়ে জানতে চাইলে সাধারণ সম্পাদক মিজানুর রহমান বলেন, কুমিল্লা পক্ষের তিনজন গুরুতর আহত হয়েছে। ঢাকার পক্ষেও কয়েকজন আহত হয়েছে বলে শুনেছি। আমরা এখন সংঘর্ষে আহতদের সুস্থ করার চেষ্টা করছি। সন্ধ্যায় ছাত্রলীগ নেতারা বসে দোষীদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেবেন।

সংঘর্ষের বিষয়ে জানতে চাইলে প্রক্টর ড. ফরহাদ হোসেন বলেন, গত রাতে কী বিষয় নিয়ে মারামারি হয়েছে জানি না। ছাত্র উপদেষ্টাকে প্রধান করে ৯ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটির সুপারিশ অনুযায়ী পরে ব্যবস্থা নেয়া হবে।

 


ঢাকা, ১৬ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।