ঢাবি শিক্ষার্থীদের ক্লাস বর্জন: অপরাজেয় বাংলায় অবস্থান


Published: 2018-01-15 14:31:26 BdST, Updated: 2018-08-16 11:52:38 BdST


ঢাবি লাইভ: ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্তি ৭ কলেজকে বাতিলের দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীদের ক্লাস বর্জন কর্মসূচি চলছে। মঙ্গলবার সকাল ৮টা থেকে ক্লাসে অংশগ্রহণ থেকে বিরত রয়েছে আন্দোলনরত শিক্ষার্থীরা। অবস্থান নিয়েছেন অপরাজেয় বাংলায়। সেখানে বিক্ষোভ চালিয়ে যাচ্ছেন তারা।

শিক্ষার্থীরা বলেন, দাবি আদায় না হওয়া পর্যন্ত তারা আন্দোলন অব্যাহত রাখবেন। প্রয়োজনে আরও কঠোর কর্মসূচি দেয়া হবে।

এদিনও শিক্ষার্থীরা ‘বাতিল হোক অধিভুক্ত, ঢাবি হোক বহিরাগত মুক্ত’; ‘দাবি মোদের একটাই, ঢাবির কোনো শাখা নাই’; ‘এক দফা এক দাবি, অধিভুক্ত মুক্ত ঢাবি’; ‘রাখতে ঢাবির সম্মান, সাত কলেজ বেমানান’ ইত্যাদি স্লোগান দিচ্ছেন।

এর আগে গতকাল রাজু ভাস্কর্যের সামনে অবস্থান কর্মসূচি শেষে আজ ক্লাস বর্জনের ঘোষণা দেয়া হয়।

এদিকে রবিবার রাতে শিক্ষার্থীদের এমন আন্দোলনকে 'অবাঞ্ছনীয় ও অগ্রহণযোগ্য' মন্তব্য করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দেন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্স। এরপর অনেকে আন্দোলন অব্যাহত রাখা যাবে না বলে ধারণা করেন।

ঢাবি শিক্ষার্থীদের উদ্দেশ্যে লেখা তার স্ট্যাটাসটি হলো: "ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অবগতির জন্য: ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধিভূক্ত মোট ১১১টি শিক্ষা প্রতিষ্ঠান। আগে ছিল ১০৪টি আর মাননীয় প্রধানমন্ত্রীর সিদ্ধান্ত অনুযায়ী নতুন হয়েছে আরও ৭টি। এ সমস্ত শিক্ষা প্রতিষ্ঠানের সকল কার্যক্রম (ভর্তি, ভাইভা, ব্যাংকিং কার্যক্রম) তাদের নিজস্ব ক্যাম্পাসেই পরিচালিত হবে। ঢাবি ক্যাম্পাস থেকে পরিচালিত হবে না।

অন্যদিকে ঢাবি শিক্ষার্থীদের আন্দোলনকে অযৌক্তিক দাবি করে সাত কলেজের শিক্ষার্থীরা আজ সকাল ১১টায় নিজ নিজ কলেজের সামনে বিক্ষোভ ও অবস্থান কর্মসূচির ডাক দিয়েছে।

 

ঢাকা, ১৫ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

 

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।