যে কোন সময় ধ্বসে পড়তে পারে স্কুলের ছাদ


Published: 2018-01-14 20:01:04 BdST, Updated: 2018-07-22 11:01:37 BdST


লাইভ প্রতিবেদক: ঝিনাইদহের শৈলকুপা উপজেলার পুর্ব বসন্তপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়টি যে কোন মুহুর্তে ধ্বসে পড়তে পারে। জরাজীর্ণ ভবন থেকে শিক্ষার্থীদের সরিয়ে নিতে জরুরী ভাবে নির্দেশনা জারী করেছেন শৈলকুপা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: উসমান গনি।

জানা গেছে, ১৯৯৩/৯৪ অর্থ বছরে ৩ লাখ ৭৫ হাজার টাকা ব্যায়ে ভবনটি নির্মান করে এলজিইডি। ২৩ বছরের মাথায় বিদ্যালয়টি ক্লাস নেওয়ার অনুপযোগী হয়ে পড়েছে। গোটা ভবন থেকে পলেস্টার খসে পড়ছে।

বীমগুলো থেকে খোয়া, বালি ও সিমেন্ট ঝড়ছে শিক্ষার্থীদের মাথায়। বিদ্যালয়টি পরিদর্শন করে শৈলকুপা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: উসমান গনি জানান, ভবনটি খুবই ঝুঁকিপূর্ণ। ছাদের অংশ ভেঙ্গে পড়ছে। বৃষ্টির সময় ছাদ চুয়ে পানিতে শ্রেণিকক্ষ ভেসে যায়।

তিনি জানান, শৈলকুপা উপজেলা ইঞ্জিনিয়ারের নেতৃত্বে একটি বিশেষজ্ঞ দলকে বিদ্যালয়টির বাস্তব অবস্থা পরিদর্শনে পাঠানো হয়। তারা ভবনটি অত্যন্ত ঝুঁকিপূর্ণ ও যে কোন মূহুর্তে ছাদ ধ্বসে পড়তে পারে বলে রিপোর্ট দিয়েছেন।

ইউএনও উসমান গণি বলেন, বিশেষজ্ঞদের মতামতের ভিত্তিতে আপাতত এই ভবন ব্যবহার না করার জন্য বলা হয়েছে। এখন গাছ তলায় পাঠদান ছাড়া বিকল্প নেই বলেও তিনি উল্লেখ করেন।


ঢাকা, ১৪ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।