ঢাবি’র অধিভুক্তি ৭ কলেজ বাতিলের দাবিতে বিক্ষোভ


Published: 2018-01-14 14:55:34 BdST, Updated: 2018-09-21 22:29:56 BdST


ঢাবি লাইভ: ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত ৭ কলেজের অধিভুক্তি বাতিলের দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বিক্ষোভ অব্যাহত রয়েছে। রবিবার সকাল সাড়ে ১০টার দিকে অপরাজেয় বাংলার পাদদেশে শিক্ষার্থীরা এ বিক্ষোভে অংশ নেন। এর আগে গত বৃহস্পতিবারও তারা একই দাবিতে বিক্ষোভ করেন। বিক্ষোভ, দফায় দফায় মিছিল শেষে ওইদিন ভিসি কার্যালয় ঘেরাও করে প্রায় সহস্রাধিক শিক্ষার্থী।

বিক্ষোভকারীরা অধিভুক্ত সাত কলেজের শিক্ষার্থীদের কারণে ঢাবি শিক্ষার্থীদের পরিচয় সঙ্কটে পড়তে হচ্ছে দাবি করে অবিলম্বে এসব কলেজের অধিভুক্তি বাতিলের দাবি জানিয়েছেন। দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন অব্যাহত রাখার ঘোষণা দিয়েছেন তারা। বিক্ষোভে শিক্ষার্থীরা নানা ধরণের প্ল্যাকার্ড বহন করেন যাতে লেখা ছিল, ‘বাতিল হোক অধিভুক্ত, ঢাবি হোক বহিরাগতমুক্ত’; ‘দাবি মোদের একটাই, ঢাবির কোন শাখা নাই’; ‘এক দফা এক দাবি, অধিভুক্ত মুক্ত ঢাবি’; ‘রাখতে ঢাবির সম্মান, সাত কলেজ বেমানান’ ইত্যাদি।

এদিকে ঢাবি শিক্ষার্থীদের আন্দোলনকে অযৌক্তিক দাবি করে সাত কলেজের শিক্ষার্থীরা ১৫ জানুয়ারি সকাল ১১টায় নিজ নিজ কলেজের সামনে বিক্ষোভ ও অবস্থান কর্মসূচির ডাক দিয়েছে।

গত বছরের ফেব্রুয়ারিতে ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ, কবি নজরুল সরকারি কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, মিরপুর সরকারি বাঙলা কলেজ ও সরকারি তিতুমীর কলেজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত হয়।


ঢাকা, ১৪ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।