ইবিতে ক্যান্সার সচেতনতা দিবস পালন করল ‘ক্যাপ’


Published: 2018-01-13 19:46:52 BdST, Updated: 2018-01-16 23:27:27 BdST

 

ইবি লাইভ: ‘জননীর কাছে সবার আছে জন্ম-ঋণ, জরায়ুমুখের ক্যান্সার সচেতনতায় অংশ নিন’-এই শ্লোগানকে সামনে রেখে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) জাতীয় জরায়ুমুখের ক্যান্সার সচেতনতা দিবস পালন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের সেচ্ছাসেবী সংগঠন ‘ক্যান্সার অ্যাওয়ারনেস প্রোগ্রাম ফর ওমেন’ (ক্যাপ)।

শনিবার দিবসটি উদযাপন উপলক্ষে র‌্যালি, পথসভা ও জনসচেতনতা বৃদ্ধির উদ্দ্যেশে হ্যান্ডবিল বিতরণ কর্মসূচী পালন করেছে সংগঠনটির সদস্যরা।

সংগঠন সূত্রে জানা গেছে, জরায়ুমুখের ক্যান্সার সচেতনতা দিবস উপলক্ষে শনিবার বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের ডায়না চত্বর থেকে ‘ক্যাপ’ এর সভাপতি আব্দুল্লাহ আল মাহদী ও সাধারণ সম্পাদক কেয়া বিশ্বাসের নেতৃত্বে একটি র‌্যালি বের হয়। র‌্যালিটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ ম্যুরালের সামনে এসে শেষ হয়। পরে সেখানে এক সংক্ষিপ্ত পথসভা করে তারা।

পথসভায় জনসচেনতামূলক বক্তব্য প্রদান করেন বিশ্ববিদ্যালয়ের ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর শাম্মি আক্তার ও ক্যাপ’র সেচ্ছাসেবক সদস্য অহিনা মোস্তাফা দিপ্তি।

এ উপলক্ষে ‘ক্যাপ’ কুষ্টিয়া জোনের সাধারণ সম্পাদক কেয়া বিশ্বাস বলেন, ‘আমরা মূলত মা বোনদের সচেতন করছি। আমাদের কোন মা-বোনই যেন অসচেতনতার কারণে ক্যান্সারে আক্রান্ত না হয় সে জন্য আমরা আমাদের সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছি।’

ক্যাপ কুষ্টিয়া জোনের সভাপতি আব্দুল্লাহ আল মাহদী বলেন, ‘আমাদের ক্যাম্পাসে পথসভা করার উদ্দেশ্য হলো ক্যাম্পাসের সকল শিক্ষার্থীরা সচেতন হবেন এবং তাদের পরিবারকে এ বিষয়ে জানাবেন।’

 

 

ঢাকা, ১৩ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।