'টেক্সটাইল ট্যালেন্ট হান্ট' এর লিখিত পরীক্ষা অনুষ্ঠিত


Published: 2018-01-13 11:10:38 BdST, Updated: 2018-12-18 02:36:39 BdST


বিটেক লাইভ: 'টেক্সটাইল ট্যালেন্ট হান্ট' ৬ষ্ঠ সিজনের প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের লিখিত পর্বের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। পরীক্ষায় উপস্থিত ছিলেন ৩৭০ জন পরীক্ষার্থী। মোট ১০০ নম্বরের পরীক্ষায় ৪০ নম্বরের এমসিকিউ ও বাকি ৬০ নম্বর লিখিত প্রশ্ন ছিল।

শুক্রবার সকাল সাড়ে দশটায় রাজধানীর কাকরাইলের ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ারস বাংলাদেশ (আইডিইবি) মিলনায়তনে এই পরীক্ষা অনুষ্ঠিত হয়।

আয়োজক সূত্রে জানা গেছে, এবারের পরীক্ষায় দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়, ইঞ্জিনিয়ারিং কলেজের টেক্সটাইল ডিপার্টমেন্টের ৪০০ জন শিক্ষার্থী রেজিস্ট্রেশন করেন।

পরীক্ষার সময় হল পরিদর্শন করেন বিজিএমইএ ইউনিভার্সিটি অব ফ্যাশন অ্যান্ড টেকনোলজি (বিইউএফটি) এর প্রো-ভিসি প্রফেসর ড. ইঞ্জি. আইয়ুব নবী খান, ডাইসিনের ম্যানেজিং ডিরেক্টর মো. আমানুর রহমান, টেক্সটাইল টুডে'র সম্পাদক-প্রকাশক তারেক আমিনসহ প্রমূখ। পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয়েছে বলে প্রতিবেদককে জানান আয়োজক কমিটির সদস্যরা।

উল্লেখ্য, দেশের বস্ত্রশিক্ষার প্রসারে ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে পড়ুয়াদের গবেষণা কাজে উদ্বুদ্ধ করতে বিগত পাঁচ বছর ধরে দেশে প্রথম এমন ব্যতিক্রমধর্মী প্রতিযোগিতার আয়োজন করে আসছে।

রিসার্চ ডেভেলপমেন্ট এন্ড প্রোমোশনাল সার্ভিস অর্গানাইজেশন 'বাংলাদেশ টেক্সটাইল টুডে'। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ সেরা ৫০ জনকে নিয়ে শুরু হবে পরবর্তী রিসার্চ-অ্যানালাইসিস ধাপের পরীক্ষা।

 


ঢাকা, ১৩ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।