এশিয়ার সেরা বিশ্ববিদ্যালয়ের তালিকায় ঢাবি


Published: 2018-01-09 14:24:02 BdST, Updated: 2018-12-11 22:18:55 BdST

 

ঢাবি লাইভ: এশিয়ার সেরা ৩৫০ বিশ্ববিদ্যালয়ের তালিকায় স্থান পেয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি)। তবে ঢাবি কততম অবস্থানে রয়েছে তা জানা যাবে ফেব্রুয়ারি মাসে। লন্ডনভিত্তিক সংস্থা ‘টাইমস হায়ার এডুকেশন’ এ তালিকা তৈরি করেছে। এ র‌্যাঙ্কিংয়ে স্থান পাওয়ায় মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো. আখতারুজ্জামানকে অভিনন্দন জানিয়ে একটি ফ্যাক্স বার্তা পাঠান সংস্থাটি।

মঙ্গলবার ঢাবির জনসংযোগ দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, আগামী ৫-৭ ফেব্রুয়ারি ‘টাইমস হায়ার এডুকেশন’-এর এশিয়া ইউনিভার্সিটিজ সামিটে এশিয়ার সেরা বিশ্ববিদ্যালয়ের র‌্যাঙ্কিং আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হবে।

আগামী ৫-৭ ফেব্রুয়ারি চীনের শেনঝেন শহরে অনুষ্ঠেয় ‘টাইমস হায়ার এডুকেশন’-এর এশিয়া ইউনিভার্সিটিজ সামিটে এশিয়ার সেরা বিশ্ববিদ্যালয়ের র‌্যাংকিং আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হবে।

মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, তিনদিনব্যাপী এই সম্মেলনে এশিয়ার সেরা বিশ্ববিদ্যালয়গুলোর প্রেসিডেন্ট/ভিসি অংশগ্রহণ করবেন। সম্মেলনে অংশগ্রহণের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো. আখতারুজ্জামানকে আমন্ত্রণ জানানো হয়েছে।

 

ঢাকা, ৯ জানুয়ারী (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।