মানারাত কলেজে বিজয় দিবস উদযাপন


Published: 2017-12-17 15:37:40 BdST, Updated: 2018-06-23 03:02:37 BdST


মানারাত লাইভ: যথাযোগ্য মর্যাদা, বিপুল উৎসাহ-উদ্দীপনা ও ভাব গাম্ভীর্যের সাথে মানারাত ঢাকা ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজে উদ্যাপিত হয় মহান বিজয় দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে সপ্তাহব্যাপী অনুষ্ঠানের মধ্যে ছিল শিক্ষার্থীদের ফুটবল টুর্নামেন্ট, ক্যারাম, রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা, আলোচনা সভা ও বিশেষ দোয়া মাহফিল।

১৬ ডিসেম্বর সকাল ৮টায় কলেজ ক্যাম্পাসে চিত্রাঙ্কন প্রতিযোগিতার উদ্বোধন করেন কলেজের সম্মানিত ভাইস প্রিন্সিপাল মিসেস ফাতেমা জেমাইমা রহমান । শত শত শিক্ষার্থী এই চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশ গ্রহণ করে। এ উপলক্ষ্যে ক্যাম্পাসে উৎসবমুখর পরিবেশের সৃষ্টি হয়। শেষে প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। প্রতিযোগিতার পর অনুষ্ঠিত হয় আলোচনা সভা।

চিত্রাঙ্কন প্রতিযোগিতা

আলোচনা সভায় বক্তৃতা করেন কলেজের ভাইস প্রিন্সিপাল ও অনুষ্ঠানের সভাপতি মিসেস ফাতেমা জেমাইমা রহমান। তিনি তার আলোচনায় বলেন, মুক্তিযুদ্ধের বিজয় আমাদের বিশাল অর্জন। এই অর্জনকে ধরে রাখতে হবে। জীবনের বড় বড় কাজগুলোতে মুক্তিযুদ্ধ থেকে প্রেরণা নিতে হবে।

অনুষ্ঠানে শিক্ষকদের মধ্যে বক্তৃতা করেন বালিকা শাখার কো-অর্ডিনেটর আয়েশা বেগম, বালক শাখার কো-অর্ডিনেটর মো. রায়হান উদ্দিন, সাজেদা আখতার, এসএম সিরাজুল ইসলাম , উসমান জামান ও আনিস ফাতেমা।

বক্তারা তাদের আলোচনায় বিজয়ের তাৎপর্য ও বাংলাদেশের মানুষের জীবনে তার গভীর প্রভাবের বিষয় উল্লেখ করেন।

অনুষ্ঠানে ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে নিহত শহিদদের রুহের মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া ও মুনাজাত করা হয়। মুনাজাত পরিচালনা করেন অত্র কলেজের লেকচারার হোসাইন আহমদ।

 

 

ঢাকা, ১৭ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।