ফারাজ চ্যালেঞ্জ কাপ: চ্যাম্পিয়ন গ্রিন ইউনিভার্সিটি দলকে সংবর্ধনা


Published: 2017-10-17 18:57:25 BdST, Updated: 2020-07-05 17:12:39 BdST

লাইভ প্রতিবেদক: ওয়ালটন ১ম আন্ত:বিশ্ববিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট (ফারাজ চ্যালেঞ্জ কাপ) প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হওয়ায় গ্রিন ইউনিভার্সিটি ফুটবল দলের কৃতি খেলোয়াড়দের সংবর্ধনা দেওয়া হয়েছে। ২০টি দলের সমন্বয়ে মাসব্যাপী আয়োজিত এ খেলার ফাইনালে ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিকে হারিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হয় গ্রিন ইউনিভার্সিটি।

এ উপলক্ষে মঙ্গলবার বিশ্ববিদ্যালয় অডিটোরিয়ামে জমকালো এক সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। গ্রিন ইউনিভার্সিটি অব বাংলাদেশের ভিসি প্রফেসর ড. মো. গোলাম সামদানী ফকির এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

বিশেষ অতিথি হিসেবে ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ ও ছাত্রবিষয়ক পরিচালক মো. শহীদ উল্লাহ, প্রো-ভিসি প্রফেসর ড. মো. ফৈয়াজ খান, রেজিস্ট্রার লে. জেনা. (অব.) মো. মইনুল ইসলাম, সাবেক কৃতি ফুটবলার শেখ মো. আসলাম, জাতীয় দলের সাবেক কোচ শফিকুল ইসলাম মানিক, সাবেক ফুটবলার রকিবুল ইসলাম, নাসির উদ্দিন, স্পোর্টস ক্লাবের মডারেটর আবু নাইম মিয়াজী, মো. মনিরুজ্জামান প্রমুখ।

অনুষ্ঠানে ভিসি প্রফেসর ড. মো. গোলাম সামদানী ফকির বলেন, আন্ত:বিশ্ববিদ্যালয় পর্যায়ের এই প্রতিযোগিতা বাংলাদেশের ফুটবল অঙ্গণকে আরো শাণিত করেছে। পাশাপাশি তা দেশের সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর শিক্ষার্থীদের অপসংস্কৃতি থেকে রক্ষা করতে ভূমিকা রেখেছে। উপাচার্য ফারাজের মত সাহসিকতায় উজ্জীবিত হয়ে সবাইকে সত্যের পক্ষে থাকার আহ্বান জানান।

টুর্নামেন্টের সাধারণ সম্পাদক ও সাবেক কৃতি ফুটবলার শেখ মো. আসলাম বলেন, ফুটবল খেলা একসময় বাংলাদেশের ক্রিকেটকে বাঁচিয়ে রাখত। এখন সেই অবস্থা নেই। গ্রিন ইউনিভার্সিটি ও সোনালী অতীত ক্লাবের উদ্যোগে আয়োজিত এ টুর্নামেন্ট যুগ যুগ ধরে চলবে এবং ভবিষ্যতে তা গোল্ড কাপে রূপান্তরিত হবে বলে আশা প্রকাশ করেন তিনি।

টুর্নামেন্ট সভাপতি ও গ্রিন ইউনিভার্সিটির কোষাধ্যক্ষ মো. শহীদ উল্লাহ আশা প্রকাশ করেন, এই টুর্নামেন্ট থেকেই জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ের অনেক ফুটবলার তৈরি হবে।

প্রসঙ্গত, যুব সমাজকে জঙ্গিবাদ ও মাদক থেকে দূরে রাখতে গ্রিন ইউনিভার্সিটি অব বাংলাদেশ ও সোনালী অতীত ক্লাব ঢাকা আয়োজিত গত ১৪জুলাই বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের ফারাজ চ্যালেঞ্জ কাপের পর্দা উঠে। সরকারি ও বেসরকারি মোট ২০টি বিশ্ববিদ্যালয়ের অংশগ্রহণে আয়োজিত এ প্রতিযোগিতা ৩ আগস্ট পর্যন্ত চলে। টুর্নামেন্টে ওয়ালটনসহ শাহজালাল ইসলামী ব্যাংক, হা-মীম গ্রুপ ও জিএফসির অর্থায়ন রয়েছে।

 

ঢাকা, ১৭ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।