প্রমীলা ফুটবলের ফাইনালে গণ বিশ্ববিদ্যালয়


Published: 2020-03-11 20:53:43 BdST, Updated: 2020-10-28 08:40:26 BdST

গবি লাইভঃ বঙ্গবন্ধু স্পোর্টস চ্যাম্প-২০২০ এর প্রমীলা ফুটবলের ফাইনাল নিশ্চিত করেছে সাভারের গণ বিশ্ববিদ্যালয় (গবি)। বুধবার আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশ (এআইইউবি) কেন্দ্রীয় খেলার মাঠেম্যাচটি অনুষ্ঠিত হয়।

উক্ত খেলায় নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়কে ৫-০ গোলে হারিয়ে ফাইনালে পৌছেযায় গতবারের চ্যাম্পিয়নরা। এর পূর্বে গত সোমবার গ্রুপ পর্বের প্রথম খেলায় যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্বাবিদ্যালয়কে (যবিপ্রবি) হারিয়ে৩-১ ব্যবধানে জয় পায় গণ বিশ্বাবিদ্যালয়।

প্রথামার্ধের শুরুতেই নেহার গোলে ১-০ তে এগিয়ে যায় গণ বিশ্ববিদ্যালয়। প্রথমার্ধের শেষের দিকে আবারো নেহার গোলে ব্যবধান দ্বিগুণ করে গণবিশ্ববিদ্যালয়। অন্যদিকে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় দু-এক বার আক্রমনে গেলেও গোল করার মতো তেমন কোন পরিস্থিতির সৃষ্টি করতে পারেনি। যার দরুণ প্রথমার্ধের খেলা ২-০ ব্যাবধানেই শেষ হয়ে যায়।

বিরতীর পরে এসে আরো শক্তিশালী আকার ধারণ করে গণ বিশ্ববিদ্যালয়। যার ফলে দ্বিতীয়ার্ধের খেলা আরো বেশি পরিমাণে জমে উঠে। খেলা শুরু হওয়ার পরপরই নেহা গোল করে হ্যাট্রিক পূরণ করলে ৩-০ ব্যাবধানে এগিয়ে যায় গবির মেয়েরা।

দ্বিতীয়ার্ধের মাঝামাঝি সময়ে এসে অধিনায়ক রুমার গোলে ব্যবাধান বড় হয়ে ৪-০ তে পরিণত হয়। খেলার শেষের দিকে জুনিয়র রুমার আরো একটি গোলে ৫-০ ব্যবধানে বড় জয় নিয়েই ফাইনালে উঠে টুর্নামেন্টের অন্যতম ফেবারিট দলটি।

উল্লেখ্য, ‘বঙ্গবন্ধুর চেতনায় গড়ি মাদকমূক্ত বাংলাদেশ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ১ মার্চ দ্বিতীয়বারেরমতো শুরু হয় বঙ্গবন্ধু আন্তঃবিশ্বাবিদ্যালয় স্পোর্টস চ্যাম্প। মোট ১২ টি ইভেন্টে দেশেরসরকারি ও বেসরকারি ১০২ টি বিশ্ববিদ্যালইয়ের প্রায় ছয় সহস্রাধিক ক্রীড়াবিদ এ প্রতিযোগিতায়অংশ নিচ্ছেন।

ইভেন্টগুলো হচ্ছে-ক্রিকেট, ফুটবল, ভলিবল, বাস্কেটবল, হ্যান্ডবল, ব্যান্ডবল, টেবিলটেনিস, সাইক্লিং, অ্যাথলেটিক্স ইত্যাদি।

ঢাকা, ১১ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এআই//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।