'এনএসইউ আন্তঃ বেসরকারী বিশ্ববিদ্যালয় স্পোর্টস কার্নিভাল ২০২০'


Published: 2020-02-12 00:43:38 BdST, Updated: 2020-04-04 05:57:12 BdST

এনএসইউ লাইভঃ বেসরকারী পর্যায়ে উচ্চ শিক্ষার পথপ্রদর্শক, দেশের প্রথম বেসরকারী বিশ্ববিদ্যালয় এবং বেসরকারী বিশ্ববিদ্যালয়ের মধ্যে র‌্যাংকিং এ প্রথম স্থান অর্জনকারী নর্থ সাউথ ইউনিভার্সিটির (নর্থ সাউথ ইউনিভাসির্টি) এথলেটিক্স ক্লাব গতকাল “এনএসইউ আন্তঃ বেসরকারী বিশ্ববিদ্যালয় স্পোর্টস কার্নিভাল ২০২০” এর ট্রফি উন্মোচন অনুষ্ঠানের আয়োজন করে।

এটি উল্লেখযোগ্য যে বাংলাদেশে এই প্রথমবারের মত নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় আয়োজন করেছে দেশের সকল বেসরকারি বিশ্ববিদ্যালয় নিয়ে আন্তঃ বেসরকারি বিশ্ববিদ্যালয় স্পোর্টস কার্নিভাল ২০২০।

নর্থ সাউথ ইউনিভার্সিটির ভিসি প্রফেসর আতিকুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী, মোঃ জাহিদ আহসান রাসেল, এমপি।

সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ বাস্কেটবল ফেডারেশন এর সভাপতি ডাঃ মোস্তফা জালাল মহিউদ্দিন এবং বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশন এর সাধারণ সম্পাদক আমির হোসেন বাহার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নর্থ সাউথ ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের প্রাক্তন চেয়ারম্যান এবং প্রাক্তন সংসদ সদস্য এম. এ. হাসেম।

মোঃ জাহিদ আহসান রাসেল, এমপি বলেন, আমি জেনে আনন্দিত হয়েছি যে, বাংলাদেশে এই প্রথমবারের মত নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় আয়োজন করেছে দেশের সকল বেসরকারি বিশ্ববিদ্যালয় এবং ৫ টি খেলা (ক্রিকেট, ফুটবল, টেবিল-টেনিস, বাস্কেটবল এবং ব্যাডমিন্টন ) নিয়ে আন্তঃ বেসরকারি বিশ্ববিদ্যালয় স্পোর্টস কার্নিভাল ২০২০।

যেটি কিনা ইতিমধ্যেই দেশের সকল বেসরকারি বিশ্ববিদ্যালয়ের মধ্যেই আলোড়ন সৃষ্টি করেছে। এসময় তিনি বলেন, মানসিক এবং শারীরিক বিকাশে, শৃঙ্খলাবোধ তৈরিতে, আদর্শ চরিত্র গঠনে, সম্প্রীতির বন্ধন তৈরিতে, জাতীয়তাবোধ তৈরিতে, বিশ্ব ভ্রাতৃত্ববোধ তৈরিতে, সাংস্কৃতিক বিনিময়ের মাধ্যম হিসেবেও খেলাধুলা অপরিহার্য।

তিনি নর্থ সাউথ ইউনিভার্সিটির এ আয়োজনের সাধুবাদ জানান এবং তিনি তাঁর মন্ত্রণালয়ের পক্ষ থেকে এই মহান আয়োজনের সার্বিক সহযোগিতা করবে বলে জানান। সেইসাথে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় তথা এনএসইউ এথলেটিক্স ক্লাবকে এধরনের বৃহৎ আয়োজন বার বার করার আহবান জানান।

নর্থ সাউথ ইউনিভার্সিটির ভিসি প্রফেসর আতিকুল ইসলাম বলেন, আমাদের মানসিক ও শারীরিক সুস্থতা সমান ভাবে গুরুত্বপূর্ণ। নর্থ সাউথ ইউনিভার্সিটি তার শিক্ষার্থীদের জন্য গেমস এবং স্পোর্টসের অংশগ্রহণ এর উপর জোর দেয় এবং শিক্ষার্থীদের খেলাধুলায় অংশ নিতে উৎসাহিত করার জন্য এনএসইউতে একটি অ্যাথলেটিক্স ক্লাব রয়েছে।

তিনি আরও বলেন, একটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মানসিক ও শারীরিক উভয় বিকাশের দায়িত্ব রয়েছে। আমরা বিশ্বাস করি বিশ্বের যে কোনও জায়গায় কাজ করার উপযোগী করে তুলতে আমাদের শিক্ষার্থীদের মানসিক, নীতিগত ও শারীরিক সক্ষমতার দিক থেকে সমান ভাবে গড়ে তুলতে হবে।

এছাড়াও অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন প্রো-ভিসি প্রফেসর ড. এম. ইসমাইল হোসেন, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন বিভাগের পরিচালক, বিভাগীয় প্রধান, নর্থ সাউথ ইউনিভার্সিটির এথলেটিক্স ক্লাবের ফ্যাকাল্টি উপদেষ্টা মোঃ মেহেদী হাসান, শিক্ষকবৃন্দ, কর্মকর্তাবৃন্দ, বিপুল সংখ্যক শিক্ষার্থীবৃন্দ।

ঢাকা, ১১ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।