ববিতে ক্রিকেট টুর্নামেন্টে জয়ী রেজিস্ট্রার ব্লাক ক্যাপস


Published: 2019-04-20 20:31:01 BdST, Updated: 2019-09-21 07:24:33 BdST

ববি লাইভ: বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি) ভিসির পদত্যাগ বা অপসারণ দাবিতে ব্যতিক্রমী আন্দোলন করেছে শিক্ষার্থীরা। আন্দোলনের অংশ হিসেবে তারা প্রতিবাদী ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন করে।

শুক্রবার ও শনিবার সাপ্তাহিক ছুটির দিনে প্রতিবাদী ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন করে শিক্ষার্থীরা। শুক্রবার বিকাল থেকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে এ প্রতিবাদী ক্রিকেট টুর্নামেন্টের খেলা শুরু হয়। এতে শিক্ষার্থীরা মোট ৮টি দলে খেলায় অংশগ্রহণ করে।

শুক্রবার প্রথম ও দ্বিতীয় রাউন্ডের খেলা অনুষ্ঠিত হয়। শনিবার সেমিফাইনাল ও ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। উক্ত খেলায় হাসিনুর হারিকেন্সকে হারিয়ে রেজিস্ট্রার ব্লাক ক্যাপস টিম বিজয়ী হয়েছে।

দলগুলোর মধ্যে রয়েছে, হক বাবা রাইডার্স, হাসিনুর হারিকেন্স, দালাল ডায়নামাইট, ভিসি ভ্যাম্পায়ারস, ইমামুল ভাইকিন্স, বুইড়া বুলস, রেজিস্ট্রার ব্লাক ক্যাপস এবং অবাঞ্চিত ডেভিলস।

নক আউট ভিত্তিক শর্ট পিসে এ টুর্নামেন্ট খেলাঅনুষ্ঠিত হয়। খেলা শেষে শিক্ষার্থীরা গ্রাউন্ড ফ্লোরে অবস্থান কর্মসূচি পালন করে।

শিক্ষার্থীরা জানিয়েছেন, ভিসি প্রফেসর ড. এসএম ইমামুল হক পদত্যাগ না করা পর্যন্ত তারা আন্দোলন চালিয়ে যাবেন।

প্রসঙ্গত, ২৬ মার্চ জাতীয় ও স্বাধীনতা দিবস থেকে ভিসি প্রফেসর ড. এস এম ইমামুল হকের পদত্যাগ চেয়ে আন্দোলন করছে বরিশাল বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। কার্যত অচল রয়েছে বিশ্ববিদ্যালয়। শিক্ষার্থীদের টানা আন্দোলনের মুখে গত ১০ এপ্রিল ১৫ দিনের ছুটির জন্য আবেদন করেন ভিসি। শিক্ষার্থীরা ভিসির পদত্যাগ বা পূর্ণকালীন ছুটি চেয়ে আন্দোলনে অনড় রয়েছেন।

ঢাকা, ২০ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।