ব্র্যাককে হারিয়ে বঙ্গবন্ধু আন্ত:বিশ্ববিদ্যালয় টুর্ণামেন্টে সেমিতে গণ বিশ্ববিদ্যালয়


Published: 2019-04-12 19:47:41 BdST, Updated: 2019-12-11 07:40:05 BdST

গণবি লাইভ: বঙ্গবন্ধু আন্ত:বিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্প এর ফুটবলে (ছেলে) ইভেন্টের কোয়ার্টার ফাইনালে ফরহাদের একমাত্র গোলে ব্র্যাক ইউনিভার্সিটিকে হারিয়ে সেমিফাইনালে উঠেছে সাভারের গণ বিশ্ববিদ্যালয় (গবি)। শুক্রবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হয়।

ম্যাচের শুরু থেকেই আধিপত্য বিস্তার করে খেলতে থাকে গণ বিশ্ববিদ্যালয়। একের পর এক আক্রমণে ব্র্যাকের রক্ষণভাগের পরীক্ষা নিতে থাকে তারা, কিন্তু নিখুত ফিনিশিংয়ের অভাবে কাঙ্খিত গোলের দেখা মিলছিল না। অবশেষে ম্যাচের ২৩ মিনিটে টানা আক্রমণের সুফল পায় গণ বিশ্ববিদ্যালয় টিম, দুর্দান্ত গোল করে দলকে এগিয়ে নেন ফরহাদ। প্রথমার্ধের শেষ মুহুর্তে ডি-বক্সের খুব কাছে থেকে একটি ফ্রি-কিক পেলেও তা থেকে গোল করতে ব্যর্থ হওয়ায় ১-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় গণ বিশ্ববিদ্যালয়।

বিরতি শেষে আক্রমণের ধার আরো বাড়ায় গবি টিম। মুহুর্মুহু আক্রমণে ব্র্যাকের রক্ষণভাগকে ব্যতিব্যস্ত রাখে তারা, কিন্তু ফরোয়ার্ডদের ব্যর্থতায় গোলের দেখা মেলেনি। অন্যদিকে, বেশ কিছু কাউন্টার অ্যাটাকের মাধ্যমে গোল শোধে মরিয়া হয়ে ওঠে ব্র্যাক ইউনিভার্সিটি। কিন্তু গবি রক্ষণভাগের দৃঢ়তা আর গোলরক্ষকের দারুণ কিছু সেভে গোলের দেখা পাইনি ব্র্যাক ইউনিভার্সিটি। ফলে ১-০ ব্যবধানের জয় নিয়ে সেমিফাইনাল নিশ্চিত করে গণ বিশ্ববিদ্যালয়।

আগামীকাল সেমিফাইনালে 'ঢাকা বিশ্ববিদ্যালয় বনাম ড্যাফোডিল ইউনিভার্সিটি' মধ্যকার ম্যাচের বিজয়ী দলের মুখোমুখি হবে গণ বিশ্ববিদ্যালয়।

উল্লেখ্য, ‘বঙ্গবন্ধুর চেতনায় গড়ি মাদকমুক্ত বাংলাদেশ’ প্রতিপাদ্যে গত ২৯ মার্চ প্রথমবারের মতো শুরু হয় বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্প-২০১৯’। মোট ১০টি ইভেন্টে দেশের ৬৫টি সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের প্রায় ২ হাজার ৭শ ক্রীড়াবিদ এই আয়োজনে অংশ নিয়েছেন। ইভেন্টগুলো হচ্ছে- ক্রিকেট, ফুটবল, ভলিবল, বাস্কেটবল, হ্যান্ডবল, ব্যাডমিন্টন, টেবিল টেনিস, সাইক্লিং, সুইমিং এবং অ্যাথলেটিক্স।


ঢাকা, ১২ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।