বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় মেরাথনে ইবি ছাত্রী তামান্নার স্বর্ণ জয়


Published: 2019-03-29 17:22:19 BdST, Updated: 2019-07-19 21:12:28 BdST

ইবি লাইভ: বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টসে মেরাথনে গোল্ড মেডেল জয় করেছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের(ইবি) এক ছাত্রী। শুক্রবার সকাল ৮টায় ঢাকায় অনুষ্ঠিত এ মেরাথন প্রতিযোগিতায় ওই ছাত্রী প্রথম স্থান অধিকার করে।

ওই ছাত্রী ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের তৃতীয় বর্ষের ছাত্রী তামান্না আক্তার। বিজয়ী তামান্না বেলা সাড়ে ১১টার দিকে স্বরাষ্ট্রমন্ত্রী এবং ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এর কাছ থেকে পুরস্কার গ্রহণ করেন।

জানা যায়, সকাল সাড়ে ৮ টায় রাজধানীর হাতির ঝিলের চক্রাকার রাস্তায় প্রায় সাড়ে ৭ হাজার মিটার এই মেরাথন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে ৬৫ টি বিশ্ববিদ্যালয়ের প্রতিযোগীদের পেছনে ফেলে প্রথম স্থান অধিকার করে তামান্না।

‘বঙ্গবন্ধুর চেতনায় গড়ি মাদকমুক্ত বাংলাদেশ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে দেশের ৬৫টি বিশ্ববিদ্যালয়কে নিয়ে প্রথমবারের মত গত ১৭ মার্চ শুরু হয়েছে ‘বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্প’।

জানা যায়, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের তত্বাবধানে চ্যাম্পিয়নশিপে ৬৫টি পাবলিক ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের প্রায় সাড়ে ৩ হাজার শিক্ষার্থী অংশ নিচ্ছে। খেলায় ইভেন্ট গুলোর মধ্যে রয়েছে ক্রিকেট, ফুটবল, হ্যান্ডবল, সুইমিং, সাইক্লিং, ভলিবল, সাঁতার, অ্যাথলেটিক্স, টেবিল টেনিস ও বাস্কেটবল।

এ সম্পর্কে ইসলামী বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা বিভাগের উপ পরিচালক আসাদুর রহমান বলেন, আমি প্রত্যাশা করি ইসলামী বিশ্বিবদ্যালয় এ প্রতিযোগিতায় সর্বোচ্চ সাফল্য অর্জন করবে এবং সে সক্ষমতা আমাদের আছে।

বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. হারুন উর রশিদ আসকারী বলেন, এটা আমাদের জন্য খুবই আনন্দদায়ক ও অনুপ্রেরণা। আমাদের খেলাধুলায় যে গৌরবোজ্জল ইতিহাস রয়েছে সেখানে একটি নতুন মাত্রা যুক্ত হলো। এ প্রতিযোগিতায় আশা করি আমরা আরো সফল হব।

উল্লেখ্য, মাসব্যাপী চ্যাম্পিয়নশিপে প্রত্যেক ইভেন্টের প্রথম ৩ জন বিজয়ীকে যথাক্রমে স্বর্ণ, রৌপ্য ও ব্রোঞ্জপদক দেয়া হবে। সর্বোচ্চ পদকজয়ী বিশ্ববিদ্যালয়কে চ্যাম্পিয়ন ট্রফি প্রদান করা হবে।


ঢাকা, ২৯ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।