কাউন্টারে ট্রেনের টিকেট বিক্রি শুরু ১২ সেপ্টেম্বর


Published: 2020-09-07 23:26:36 BdST, Updated: 2020-10-30 07:50:29 BdST

বিজনেস লাইভ: স্টেশনগুলোর কাউন্টারে আগের মতো ট্রেনের টিকেট বিক্রি শুরু হবে আগামী ১২ সেপ্টেম্বর থেকে। সোমবার বাংলাদেশ রেলওয়ের উপ-পরিচালক (টিসি) মো. নাহিদ হাসান খাঁন স্বাক্ষরিত এক চিঠিতে এ সিদ্ধান্ত জানানো হয়।

জানা গেছে, আন্তঃনগর ট্রেনগুলো করোনা ভাইরাস মহামারির কারণে গত দুই মাস বন্ধ ছিল। আগের মতো আবারো রেল চলাচল শুরু করবে। আগামী ১২ সেপ্টেম্বর থেকে কাউন্টারে টিকেট বিক্রি শুরু হবে। টিকেট ইস্যুর অন্যান্য নিয়ম অপরবির্তত থাকবে। বর্তমানে প্রতিটি ট্রেনে মোট আসন সংখ্যার ৫০ শতাংশ টিকিট অনলাইনে বিক্রি হচ্ছে সেই অংশ থেকে ৫০ শতাংশ বিক্রি হবে কাউন্টার থেকে। অর্থাৎ আসন সংখ্যার ২৫ শতাংশ বিক্রি হবে কাউন্টারের মাধ্যমে এবং বাকি ২৫ শতাংশ হবে অনলাইনে।

রেলপথ মন্ত্রণালয়ের ওই চিঠিতে বলা হয়, কাউন্টার ও অ্যাপ, অনলাইন ও মোবাইল কোটায় অবিক্রিত টিকিট যাত্রার ১২০ ঘণ্টা আগে যে কোনো মাধ্যম থেকে ইস্যু করা যাবে। সকাল ৮টা থেকে কাউন্টারে মাধ্যমে এবং বর্তমান নিয়ম অনুযায়ী সকাল ৬টা থেকে অ্যাপ, অনলাইন ও মোবাইলের মাধ্যমে টিকিট ইস্যু করা যাবে।

ঢাকা, ০৭ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।