দেশে পৌঁছেছে পেঁয়াজের প্রথম চালান


Published: 2019-11-20 21:24:28 BdST, Updated: 2019-12-06 06:38:26 BdST

লাইভ প্রতিবেদকঃ পাকিস্তানের করাচি থেকে ৮২ টন পেঁয়াজের মধ্যে থেকে প্রথম চালানের কার্গো হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছেছে।

গতকাল সন্ধ্যায় চালানটি পৌঁছলে দ্রুত খালাসের কাজ শুরু করে দেয় কাস্টমসহ অন্যান্য সংস্থাগুলো।

জানা যায়, আকাশপথে পেঁয়াজ আমদানির ক্ষেত্রে প্রযোজ্য চার্জ জনস্বার্থে মওকুফ করে দিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় জনসংযোগ কর্মকর্তা তানভীর আহমেদ সংবাদ বিজ্ঞপ্তিতে এসব জানিয়েছেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আকাশপথে যেকোনো পচনশীল দ্রব্য পরিবহনের ক্ষেত্রে প্রতি কেজিতে ১৮ টাকা চার্জ দিতে হয়। বুধবার বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় পেঁয়াজের মূল্য স্থিতিশীল রাখার স্বার্থেই এ সিদ্ধান্ত গ্রহণ করেছে।

এ বিষয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মহিবুল হক জানান, পেঁয়াজের মূল্য স্থিতিশীল রাখার লক্ষে জনস্বার্থে যতদিন আকাশপথে দেশে পেঁয়াজ আমদানি করা হবে ততদিন চার্জ মওকুফের ব্যবস্থা বহাল থাকবে। সেই সাথে আকাশপথে পেঁয়াজ আমদানিতে সম্পৃক্ত থাকা সব ব্যবসায়ীকেই এ ব্যাপারে সব রকম সহযোগিতা প্রদান করা হবে।

ঢাকা, ২০ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।