‘‘লবণের কোনো ঘাটতি হবার প্রশ্নই আসে না’’


Published: 2019-11-19 17:16:25 BdST, Updated: 2019-12-07 22:35:19 BdST

লাইভ প্রতিবেদকঃ বর্তমান সময়ে দেশে লবণ সংকট গুজবে শিল্প মন্ত্রণালয় বলেছেন, দেশে বর্তমানে সাড়ে ছয় লাখ মেট্রিক টনেরও বেশি ভোজ্য লবণ মজুত আছে। যার মধ্যে কক্সবাজার ও চট্টগ্রামের লবণ চাষিদের কাছে চার লাখ ৫ হাজার মেট্রিক টন এবং বিভিন্ন লবণ মিলের গুদামে দুই লাখ ৪৫ হাজার মেট্রিক টন লবণ মজুত আছে।

তবুও একটি স্বার্থান্বেষী মহল লবণের সংকট রয়েছে বলে গুজব রটানোর নাম করে অধিক মুনাফা লাভের আশায় লবণের দাম অস্থিতিশীল করার অপচেষ্টা চালাচ্ছেন বলে দেখা যায়। এ রকম গুজবে বিভ্রান্ত না হওয়ার জন্য সবাইকে আহ্বান জানিয়েছেন শিল্প মন্ত্রণালয়।

আজ শিল্প মন্ত্রণালয় থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য প্রকাশ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, সারাদেশে বিভিন্ন লবণ কোম্পানির ডিলার, পাইকারি ও খুচরা বিক্রেতাদের কাছে পর্যাপ্ত পরিমাণে লবণ মজুত আছে। সেই সাথে চলতি নভেম্বর মাস থেকে শুরু হয়েছে লবণের উৎপাদন মৌসুম। ইতোমধ্যে কক্সবাজার জেলার কুতুবদিয়া ও মহেশখালী উপজেলায় উৎপাদিত নতুন লবণও বাজারে আসতে আরম্ভ করে দিয়েছে।

শিল্প মন্ত্রণালয় জানাচ্ছে, দেশে প্রতি মাসে ভোজ্য লবণের চাহিদা কমবেশি এক লাখ মেট্রিক টন। সেখানে লবণের মজুত আছে সাড়ে ৬ লাখ মেট্রিক টন। সেই হিসাবে লবণের কোনো ধরনের ঘাটতি বা সংকট হবার প্রশ্নই আসে না।

ঢাকা, ১৯ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।