বাংলাদেশ-চীন ১৪ লাখ ডলার যৌথ বিনিয়োগ


Published: 2019-07-16 17:12:56 BdST, Updated: 2019-12-07 15:43:56 BdST

বিজনেস লাইভ : ঈশ্বরদী রপ্তানী প্রক্রিয়াকরণ অঞ্চলে (আইইপিজেড) বাংলাদেশ ও চীন যৌথভাবে ১৪ লাখ ৬০ হাজার ডলার বিনিয়োগ করছে। এম/এস গোল্ডেন ওশান লিমিটেড নামে যৌথ মূলধনী কোম্পানি তৈরি পোষাক শিল্প সরঞ্জাম কারখানা স্থাপনে বিনিয়োগ করবে।

সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানা গেছে, এ ব্যাপারে বাংলাদেশ রপ্তানি প্রক্রিয়াকরণ কতৃপক্ষ বেপজা) এবং গোল্ডেন ওশান লিমিটেডের নামে মধ্যে এক চুক্তি সম্পাদন করা হয়। বেপজার সদস্য (বিনিয়োগ উন্নয়ন) জিল্লুর রহমান এবং এম/এস গোল্ডেন ওশান লিমিটেডের পরিচালক আমিন নার্গিস যার যার পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।

প্রতিষ্ঠানটি বছরে ৬ কোটি ৫০ লাখ গজ ইলাস্টিক, রিবন, সোলাসিস, ফোল্ডার ইলাস্টিক এবং জাকুয়ার্ড ইলাস্টিক উৎপাদন করবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়। এছাড়াও প্রতিষ্ঠানটি ৯২ জন বাংলাদেশির কর্মসংস্থান করবে বলে জানানো হয়।

এ সময় অন্যান্যের মাঝে বেপজার নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল এস এম সালাউদ্দিন ইসলাম, সদস্য (প্রকৌশল) মোহাম্মদ ফারুক আলম এবং মহাব্যবস্থাপক (জনসংযোগ) নাজমা বিনতে আলমগীর উপস্থিত ছিলেন।


ঢাকা, ১৬ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।