দিনাজপুরে বানিজ্য মেলার উদ্বোধন


Published: 2019-02-22 21:49:10 BdST, Updated: 2019-12-09 03:03:39 BdST

বিজনেস লাইভ: বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ ও দিনাজপুর সদর আসনের সংসদ সদস্য ইকবালুর রহিম বলেছেন, দিনাজপুরে সন্ত্রাস, চাঁদাবাজ ও জঙ্গীবাদের কোন স্থান নেই। ব্যবসায়ীরা যাতে নিবিঘ্নে তাদের ব্যবসা পরিচালনা করতে পারে তার ব্যবস্থা করা হবে।

তিনি আরো বলেন, কৃষকরা সোনালী ফসল ফলাবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্যবসায়ী, সাংবাদিক, আইনজীবিসহ সমাজের সকলকে সম্পৃক্ত করে দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার স্বপ্ন দেখছেন। এ স্বপ্নে কেউ বাঁধা সৃষ্টি করলে পরিনাম শুভ হবে না।

শুক্রবার সন্ধ্যায় দিনাজপুর গোর-এ-শহীদ বড় ময়দানে ১৪তম দিনাজপুর বানিজ্য মেলা-২০১৯ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি এসব কথা বলেন।

দিনাজপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র সভাপতি সুজাউর রব চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন দিনাজপুর জেলা প্রশাসক মো. মাহমুদুল আলম, অতিরিক্ত পুলিশ সুপার কাজেম উদ্দীন, দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি স্বরুপ বকশী বাচ্চু, দিনাজপুর চেম্বারের সাবেক সভাপতি আলহাজ্ব রেজা হুমায়ূন ফারুক চৌধুরী শামীম, চেম্বারের সিনিয়র সহ-সভাপতি মোসাদ্দেক হোসেন চৌধুরী পাপ্পু, সৈয়দ সায়েম আহমেদ মিঠু। অ

নুষ্ঠানের স্বাগত বক্তব্য রাখেন চেম্বারের সহ-সভাপতি ও মেলা কমিটির আহবায়ক মানবেন্দ্র দাস মনোজ ও অনুষ্ঠান সঞ্চালনা করেন মেলা কমিটির সদস্য সচিব আজিজুল ইকবাল চৌধুরী।

হুইপ ইকবালুর রহিম এমপি আরো বলেন, বিগত ১০ বছরে দিনাজপুরে সাড়ে ৩ হাজার টাকার উন্নয়ন কাজ করা হয়েছে। দিনাজপুরে বর্তমানে বিদ্যুতের লোড সেডিং নেই। ১২৫ কোটি টাকা ব্যয়ে নতুন বিদ্যুৎ পাওয়ার প্লান বসানোর কাজ চলছে। পার্বতীপুরে ৫’শ মেগাওয়াড পাওয়ার প্লান বসানোর পরিকল্পনা রয়েছে।

তিনি আরো বলেন, স্বল্পমূল্যে ঋণ দিয়ে বেকার যুবকদের কর্মসংস্থানের পরিকল্পনা রয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ দেশকে ক্ষুধা, দারিদ্র ও নিরক্ষতামুক্ত দেশে রুপান্তরিত করে ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে পরিণত করার পরিকল্পনা নিয়ে কাজ করছেন। তিনি এ পরিকল্পনায় সকলকে সহযোগিতা করার আহবান জানান।

হুইপ ইকবালুর রহিম দিনাজপুর শহরকে একটি মডেল শহর হিসেবে গড়ে তোলার পরিকল্পনা পুণর্ব্যক্ত করে বলেন, দিনাজপুরকে একটি অর্থনৈতিক অঞ্চল হিসেবে গড়ে তোলা হবে। যেখানে কয়েক হাজার বেকার যুবক-যুবতির কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে। দিনাজপুরে একটি আইটি পার্ক নির্মাণ, দিনাজপুর শহরের রাস্তাগুলোকে প্রশস্ত করে চার লেনে উন্নীত করা, বিরল ল্যান্ড পোর্ট থেকে মোহন ব্রিজ পর্যন্ত বাইপাস সড়ক নির্মাণ, দশ মাইল হতে দিনাজপুর শহর পর্যন্ত রাস্তাটিকে চার লেনে উন্নীত করা হবে। দিনাজপুরকে একটি আধুনিক মডেল ও পর্যটন নগরী হিসেবে গড়ে তোলা।

১৪তম দিনাজপুর বানিজ্য মেলায় কুটিরশিল্প, হস্তশিল্প, তথ্য প্রযুক্তির স্টলসহ ২০৩টি স্টল বসানো হয়েছে। এছাড়া মনতা ডেকোরেটরের আয়োজনে শিশুদের আনন্দ বিনোদনের জন্য একটি শিশু পার্ক নির্মাণ করা হয়েছে। মেলা শিক্ষা, সংস্কৃতি, ব্যবসা, বাণিজ্যের প্রসার ঘটাতে বিভিন্ন পরিকল্পনা নেয়া হয়েছে বলে জানিয়েছে মেলা কর্তৃপক্ষ।

 

 

ঢাকা, ২২ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

 

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।