ধর্ম অবমাননা, ববি ছাত্রের শাস্তির দাবিতে মানববন্ধন


Published: 2020-11-18 18:10:22 BdST, Updated: 2020-12-01 02:44:59 BdST

ববি লাইভঃ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নারীদের সম্পর্কে কুরুচিপূর্ন মন্তব্য ও ধর্ম অবমাননার দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে নিজ সহপাঠীর বিরুদ্ধে মানববন্ধন করেছে বরিশাল বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

বুধবার (১৮ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে ঢাকা-পটুয়াখালী মহাসড়কে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইনজিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী তৌহিদ ফেরদৌস শাওনের শাস্তির দাবিতে এ মানববন্ধন করেন তারা।

এর আগে গতকাল মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. সুব্রত কুমার দাসের কাছে লিখিত অভিযোগ দেন শিক্ষার্থীরা।

মানববন্ধনে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ছাত্রী শেফা নূর ইবাদি বলেন, একবার নয় আরো কয়েকবার নারী ও ইসলাম ধর্ম নিয়ে কটূক্তি করছে সে। তাই আমরা সাধারণ শিক্ষার্থী এবং একজন মুসলিম নারী হিসেবে এই কুরুচিপূর্ণ কথার বিরুদ্ধে তীব্র নিন্দা জানাই সেই সাথে সাওনকে বিশ্ববিদ্যালয় থেকে আজীবন বহিষ্কার এর দাবি জানাই।যাতে এইরকম কটূক্তি ভবিষ্যৎ কেউ করতে না পারে।

অর্থনীতি বিভাগের শিক্ষার্থী জি এম ইকবাল মাহমুদ বলেন, সাধারণ শিক্ষার্থীদের পক্ষ থেকে শাওনকে ববি ক্যাম্পাস থেকে অবাঞ্চিত ঘোষনা করা হয়েছে। আমরা আশা করি বিশ্ববিদ্যালয় প্রশাসন শাওন কে ববি ক্যাম্পাস থেকে বহিষ্কার করে ধর্মঅবমানাকারী নারী বিদ্বেষী ও 'মুসলিম পারিবারিক আইন ১৯৬১' অবমাননার জন্য সে সঠিক সাজা পাবে।

এছাড়া মানববন্ধনে বক্তব্য রাখেন বক্তব্য রাখেন অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেম বিভাগের শিক্ষার্থী মোক্তার হোসেন, মার্কেটিং বিভাগের শিক্ষার্থী তৌহিদ বাশার প্রমুখ।

উল্লেখ্য, গত সোমবার রাতে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইনজিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী তৌহিদ ফেরদৌস শাওন তার ফেসবুক আইডি থেকে মুসলিম বিবাহের মোহরানা এবং বাঙালি মুসলিম নারীদের নিয়ে অশ্লীল ভাষায় স্টাটাস ও কমেন্ট করেন।

ঢাকা, ১৮ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এসআই//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।