নারী বিদ্বেষ ও ধর্ম অবমাননায় ববি ছাত্রকে বহিষ্কারের দাবি


Published: 2020-11-17 13:45:49 BdST, Updated: 2020-12-01 02:37:34 BdST

ববি লাইভঃ বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) এক শিক্ষার্থীর বিরুদ্ধে মুসলিম নারী বিদ্বেষ ও দেনমোহর নিয়ে ধর্ম অবমাননার অভিযোগ উঠেছে। তিনি কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ৬ষ্ঠ ব্যাচের শিক্ষার্থী তাওহীদ ফেরদাউস সাওন।

ফেসবুকের এক পোস্টে এই শিক্ষার্থী লেখেন, "এই যুগে দেন মোহর দিয়া বিয়া করার চাইতে বেশ্যাপাড়ার কোন বেশ্যাকে কিনে নিয়ে তারে নিয়া সংসার চালানোই বেটার। এটলিস্ট কৃতজ্ঞতার বশে হইলেও লয়্যাল থাকবে। নাইলে যান, ১৫-২০ লাখ মোহরানা দিয়া বিয়া করতে,হয় বাসর রাতে হবু ওয়াইফের পায়ের তলা চাইট্ট্যা মাফ করায় নিবেন, নয়তো মনোমালিন্য হইলেই আপনার ওয়াইফ ডিভোর্স লেটার পাঠায়া খোরপোশ আর দেনমোহরের উসুল চাইবে। হুদাই সারাজীবনের ইনকামও হোগামারা দিবেন আবার ভাগ্য ভালো থাকলে ১৪ এর কোন ধারায় ১৪ শিকে ৭-১০ বছর জেলে থাইক্ক্যা কিশোর ওয়ার্ডের পোলাপাইনের পুটকি মাইর‍্যা দুধের স্বাদ ঘোলে মেটাবেন।

The ultimate motherfucking choice is yours.আসলে বাংলাদেশের মুসলিম বিবাহ সিস্টেমটাই একটা মাদারচোদ লেভেলের চুতিয়া সিস্টেম। না আছে মুসলিম,না আছে বিবাহ। আছে খালি কতিপয় জন্মগত বেশ্যা থুক্কু ব্যবসায়ী।"

নারীদের কুরুচিপূর্ণ ভাষায় কটুক্তি ও মুসলিম বিবাহ নিয়ে ফেসবুকে বিতর্কিত পোস্ট করায় ক্ষোভ প্রকাশ করেছেন বিশ্ববিদালয়ের শিক্ষার্থীরা।

এই পোস্টে ছাত্র-ছাত্রীরা বিভিন্ন কমেন্টে করলে সেখানেও নারীদের সাথে অসৌজন্যমূলক আচরণ করা হয় বলে জানান শিক্ষার্থীরা। কমেন্টে তর্কবিতর্কের এক পর্যায়ে 'বাঙ্গালী মুসলিম নারী মানেই বেশ্যা' বলে অভিহিত করেন শিক্ষার্থী তাওহীদ ফেরদাউস সাওন।

নাম প্রকাশ না করার শর্তে বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী জানান, সে শুধু একজন নারীকে নিয়ে কথাটা বলেনি বলেছে সকল নারীদের। আর নারীদের এভাবে বেশ্যা তলফাটা নানারকম বাজে মন্তব্য করেছে। এছাড়া এক নারীকে সে সরাসরি কমেন্টে খুব বাজেভাবে গালি দেয়।

তাছাড়া সে শুধু নারীকে বলেই থেমে নেই।যে তার তার বিরুদ্ধে কথা বলে তাকে সে জামাত, শিবির বলে মন্তব্য করে।এছাড়া সে মারার হুমকি পর্যন্ত দিয়েছে। তার এসব আচরণের জন্য আমি একজন নারী হিসেবে তাকে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার এর দাবি জানাই।

ঢাকা, ১৭ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এসআই//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।