চেক প্রতারণা, ছাত্রলীগ নেতার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা


Published: 2020-08-28 11:36:54 BdST, Updated: 2020-11-01 01:29:59 BdST

লাইভ প্রতিবেদক: ৫৫ লাখ টাকার চেক প্রতারণা মামলায় বরিশাল বিএম কলেজ শাখা ছাত্রলীগের আহ্বায়ক গাজী তৌকির রহমান শুভর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির নির্দেশ দিয়েছে আদালত। বরিশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আমলি আদালতের বিচারক পলি আফরোজ এই নির্দেশ দেন।

বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট মো. আহাদ আলী খান জানান, মামলার বাদী কাজী আতিকুর রহমানের সঙ্গে আসামি শুভর বন্ধুত্বপূর্ণ ও ব্যবসায়িক সম্পর্ক ছিল। ব্যবসায়িক প্রয়োজনে ২০১৮ সালের ২৬ ফেব্রুয়ারি থেকে একই বছরের ২০ জুলাই পর্যন্ত কাজী আতিকের কাছ থেকে শুভ তার ব্যাংক হিসেবের মাধ্যমে ৫৫ লাখ টাকা নেন।

পরবর্তীতে টাকা ফেরত চাইলে শুভ টালবাহানা শুরু করে এবং ২০১৯ সালের ১৩ অক্টোবর মার্কেন্টাইল ব্যাংক সাভার হেমায়েতপুর শাখার হিসাব নম্বরের অনুকূলে আতিকের মেসার্স সুরাইয়া কনস্ট্রাকশনের নামে ৫৫ লাখ টাকার একটি চেক দেন। ১৪ অক্টোবর ব্যাংকে চেকটি জমা দেওয়া হলে তা ডিজঅনার হয়।

১৫ অক্টোবর আতিক আইনজীবীর মাধ্যমে শুভকে আইনি নোটিশ দেন। শুভ নোটিশের জবাব না দেওয়ায় একই বছরের পহেলা ডিসেম্বর কাজী আতিক বরিশাল জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে চেক প্রতারণার মামলা দায়ের করেন। পূর্বনির্ধারিত তারিখে আদালতে হাজির না হওয়ায় বিচারক তৌকির রহমান শুভর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির নির্দেশ দেন।

এ বিষয়ে তৌকির রহমান শুভ মুঠোফোনে বলেন, কাজী আতিকের সঙ্গে তার ব্যাবসায়িক লেনদেন আছে। আতিক তার কাছে টাকা পায়। আবার তিনিও আতিকের কাছে টাকা পান। এ বিষয়টি সুরাহা করার জন্য বিভিন্ন সময় তাগাদা দিলেও আতিক কোনো সমঝোতা না করে মামলা করে দিয়েছেন বলে তিনি জানান।

ঢাকা, ২৮ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।