কলেজের নাম পরিবর্তন: দ্বিতীয় দিনের মতো পাল্টাপাল্টি কর্মসূচি


Published: 2020-07-16 20:06:22 BdST, Updated: 2020-08-11 19:49:59 BdST

লাইভ প্রতিবেদক: কলেজের নাম পরিবর্তন নিয়ে টানা দ্বিতীয় দিনের মতো পাল্টাপাল্টি কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। সরকারি বরিশাল কলেজের নাম অশ্বিনী কুমার দত্তের নামে নামকরণ করার পক্ষে-বিপক্ষে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

জানা গেছে, নগরীর সদর রোডে দুই পক্ষের পাল্টাপাল্টি কর্মসূচীতে ভীতি ছড়িয়ে পড়ে সাধারণ মানুষের মাঝে। নগরীর প্রধান এই সড়কে ঘণ্টাকালেরও বেশী সময় ধরে সৃষ্টি হয় অচলাবস্থার।

সরকারি বরিশাল কলেজকে মহাত্মা অশ্বিনী কুমার দত্ত্বের নামে নামকরণ বাস্তবায়ন কমিটি বৃহস্পতিবার সকাল ১১টায় সদর রোডের অশ্বিনী কুমার হলের সামনে এক সংবাদ সম্মেলন করে তাদের দাবি পুনর্ব্যক্ত করেন।

পরে নেতৃবৃন্দ জেলা প্রশাসক এসএম অজিয়র রহমানের মাধ্যমে প্রধানমন্ত্রী এবং শিক্ষামন্ত্রী বরাবর দাবি সংবলিত পৃথক স্মারকলিপি দেন।

একই দাবীতে আগামী রবিবার বিভাগীয় কমিশনারের মাধ্যমে প্রধানমন্ত্রী ও শিক্ষা মন্ত্রী বরাবর স্মাকলিপি প্রদানের ঘোষণা দেন নামকরণ বাস্তবায়ন কমিটির নেতারা।

অপরদিকে একই সময় নগরীর সদর রোডে সরকারি বরিশাল কলেজের নাম অপরিবর্তিত রাখার দাবিতে ৭ দিনের গণস্বাক্ষর আদায় কর্মসূচি পরিচালনা করা হয়েছে। দ্বিতীয় দিনেও বিভিন্ন শ্রেনি-পেশার মানুষের গণস্বাক্ষর আদায় করেন কলেজের বর্তমান ও সাবেক শিক্ষার্থীরা।

এদিকে কলেজের নাম পরিবর্তন ইস্যুতে টানা দ্বিতীয় দিনের মতো নগরীর ব্যস্ততম সদর রোডে পাল্টাপাল্টি কর্মসূচিতে যানবাহন চলাচলে প্রতিবন্ধকতার সৃষ্টি হয়। জনদুর্ভোগ চরমে ওঠে। একই স্থানে পক্ষে-বিপক্ষের কর্মসূচিতে সাময়িক উত্তেজনা ছড়ায় সদর রোডে। তবে বিপুল সংখ্যক পুলিশ সতর্কাবস্থায় থাকায় কোন অনাকাঙ্ক্ষিত পরিস্থিতির সৃষ্টি হয়নি।

ঢাকা, ১৬ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।