সেই প্রিন্সিপালের এমপিও বন্ধের আদেশ স্থগিত


Published: 2020-07-15 18:22:30 BdST, Updated: 2020-11-29 21:54:30 BdST

লাইভ প্রতিবেদক: শিক্ষা মন্ত্রণালয়ের জারি করা আদেশকে চ্যালেঞ্জ করে রিট মামলাটির শুনানি শেষে প্রিন্সিপাল একেএম শাহ আলমের এমপিও স্থগিত করার আদেশের ওপর স্থগিতাদেশ জারি করেছে হাইকোর্ট।

গত ১১ জুন ভোলার চরফ্যাশন উপজেলার দুলারহাট আদর্শ কলেজের প্রিন্সিপাল একেএম শাহ আলমের এমপিও স্থগিত করার নির্দেশ দেয় শিক্ষা মন্ত্রণালয়। বুধবার হাইকোর্টের ভার্চুয়াল কোর্টে রিট মামলাটি শুনানি শেষে বিচারপতি জেবিএম হাসান আদেশটি নিয়মিত কোর্ট না খোলা পর্যন্ত স্থগিতাদেশ দেন।

জানা গেছে, বেশ কিছুদিন আগে নিয়োগ পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীকে বাদ দিয়ে পেছন থেকে একজন লেকচারার নিয়োগ দেয়ার অভিযোগ উঠেছিল প্রিন্সিপালের বিরুদ্ধে। এক বছর আগে অভিযোগটি তদন্তের জন্য প্রিন্সিপালের সহযোগিতা চাওয়া হলেও তিনি তা করেননি বলে অভিযোগ মন্ত্রণালয়ের।

বিষয়টি নিশ্চিত করে রিটকারীর পক্ষের আইনজীবী মোহাম্মদ ছিদ্দিক উল্লাহ মিয়া ক্যাম্পাসলাইভকে জানান, দুলারহাট আর্দশ কলেজ সমাজ বিজ্ঞান বিভাগে লেকচারার পদে নিয়োগ বিজ্ঞপ্তি দেয় কলেজ কর্তপক্ষ। নিয়োগ বিজ্ঞপ্তি অনুসারে হাসনা হেনাসহ তিনজনকে নিয়োগ দেয়া হয়।

পরবর্তী সময়ে লেকচারার হাসনা হেনা গভনিং বডি কর্তৃক চাকরিচ্যুত ও এমপিও থেকে বাদ পড়লে তিনি প্রিন্সিপালের বিরুদ্ধে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরে অভিযোগ দাখিল করেন। উক্ত অভিযোগ তদন্তের জন্য অধিদপ্তর একজন তদন্ত কর্মকর্তা নিয়োগ করে। রিটকারী প্রিন্সিপাল তদন্তকারী কর্মকর্তার চাহিদা মোতাবেক নিয়োগ সংক্রান্ত কাগজপত্র একাধিকবার দাখিল করার পরও অসহযোগিতার অভিযোগ এনে তার এমপিও সাময়িক স্থগিত করার আদেশ দেয়া হয়, যা সম্পূর্ণ ন্যায় বিচার পরিপন্থি। এ আদেশকে চ্যালেঞ্জ করে রিট করেছিলেন প্রিন্সিপাল।


ঢাকা, ১৫ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।