ববিতে ১কোটি ২৮লাখ টাকা ব্যয়ে পাওয়ার সাব স্টেশন


Published: 2019-11-26 22:06:52 BdST, Updated: 2019-12-06 06:37:26 BdST

ববি লাইভঃ বরিশাল বিশ্ববিদ্যালয়ে ১ কোটি ২৮ লক্ষ টাকা ব্যয়ে নতুন ১ হাজার কেভিএ ক্ষমতাসম্পন্ন বৈদ্যুতিক সাব স্টেশন স্থাপন করা হয়েছে। মঙ্গলবার বিকাল ৪ টায় ভিসি প্রফেসর ড. মোঃ ছাদেকুল আরেফিন নতুন এ সাব স্টেশনের উদ্বোধন করেন। নতুন এ সাব স্টেশনের ফলে বিশ্ববিদ্যালয়ের বিদ্যুৎ বিভ্রাট ও লোডশেডিং একদম কমে যাবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

উদ্বোধন শেষে ভিসি জানান, যোগদানের পরদিন থেকেই আমি বিশ্ববিদ্যালয়ের সমস্যা গুলো চিহ্নিত করে যথাযথ ব্যাবস্থা নেবার চেষ্টা করছি। তারই ধারাবাহিকতায় যখনই এই সাব স্টেশনের ব্যাপারটা আমার নজরে এসেছে আমি দ্রুত সেটা চালু করার উদ্যোগ নেই। আশাকরি নতুন এ সাবস্টেশন চালু হবার ফলে এখন থেকে বিশ্ববিদ্যালয়ে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সংযোগ অব্যাহত থাকবে।

উল্লেখ্য, ২০১৭ সালে বরিশাল বিশ্ববিদ্যালয়ে নিজস্ব পাওয়ার স্টেশন চালুর উদ্যোগ নেওয়া হয়। বিশ্ববিদ্যালয়স্থ শেখ হাসিনা হলের পার্শ্ববর্তী জায়গায় এ সাব স্টেশনের জন্য জায়গা নির্ধারণ করা হয়। নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সংযোগ নিশ্চিত করতে ইতোমধ্যে ৮৮ টি বৈদ্যুতিক খুঁটি (পাওয়ার পোল) স্থাপন করা হয়েছে।

ঢাকা, ২৬ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।