''শিক্ষার্থীদের সাথে ভালো ব্যবহার করবে, ওরা আমাদের প্রাণ''


Published: 2019-11-21 14:44:28 BdST, Updated: 2020-02-17 02:34:16 BdST

ববি লাইভঃ বরিশাল বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরি পরিদর্শনকালে ববি'র নবনিযুক্ত ভিসি প্রফেসর ড. ছাদেকুল আরেফিন বলেন, লাইব্রেরি, রিডিং রুমের অবস্হা দেখে আমি খুবই ডিসএ্যাপোয়েন্টেড (হতাশ)। ছেলে-মেয়েরা এত কষ্ট করে পড়ালেখা করে।

এসময় কর্মকর্তা কর্মচারীদের বলেন, শিক্ষার্থীদের সাথে ভালো ব্যবহার করবে। ওরা আমাদের প্রাণ। ওরা অনেক সময় না খেয়ে লাইব্রেরিতে এসে পড়ালেখা করে। আচরনে যেন কোন ধরনের কষ্ট না পায়।

দায়িত্বগ্রহণের ১৪ দিনের মাথায় বুধবার দুপুরে লাইব্রেরি পরিদর্শনকালে শিক্ষার্থীদের সাথে কথা বলে লাইব্রেরিতে কি কি সমস্যা আছে সেগুলো জানতে চাইলে লাইব্রেরিতে প্রয়োজনীয় বই ও রিডিং রুমে আসন সংকটের কথা জানান শিক্ষার্থীরা।

এসময় নির্বাহী প্রকৌশলী মুরশিদ আবেদিনকে জরুরী ভিত্তিতে লাইব্ররীর ৩য় তলায় আর ১ টি নতুন রিডিং রুম ও সকাল ৮ টার মধ্যে রিডিং রুম পরিস্কার করার জন্যও নির্দেশনা দিয়েছেন পরিচ্ছন্নতা কর্মীদের।

আধুনিক মানের লাইব্ররি স্থাপন করে বই সংকটসহ আসন সংকট দূর করে কার্যকরী পদক্ষেপ নেয়ার জন্য সহকারী লাইব্ররিয়ান মধুসূধন হালদারকে বলেন, তোমরা আরও সিরিয়াস হও। আমার সব ধরনের সহযোগীতা থাকবে। কি কি পদক্ষেপ নিলে সংকটগুলো দূর হবে সেসবও জানতে চান নবনিযুক্ত ভিসি।

ঢাকা, ২১ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।