বরিশাল বিশ্ববিদ্যালয়ে 'ইনডেমনিটি' নাটক মঞ্চায়িত


Published: 2019-09-26 22:39:53 BdST, Updated: 2019-10-21 16:40:11 BdST

ববি লাইভঃ ওয়ান বাংলাদেশ এবং বরিশাল বিশ্ববিদ্যালয় এর যৌথ প্রযোজনায় নাট্যকার মান্নান হিরা রচিত 'ইনডেমনিটি' নাটকটি বরিশাল বিশ্ববিদ্যালয়ে মঞ্চায়িত হয়েছে।

১৯৭৫ সালের ১৫ আগস্টে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা এবং হত্যা পরবর্তী ইনডেমনিটি অধ্যাদেশের প্রেক্ষাপটে রচিত হয়েছে ‘ইনডেমনিটি’ নাটকটি।

বন্ধু ও তার পরিবারের হত্যার নির্মম ইতিহাস এবং তৎপরবর্তী ন্যাক্কারজক ও কলংকিত এ হত্যাকান্ডের বিচার ইনডেমনিটি অধ্যাদেশের মাধ্যমে বন্ধ করে রাখা হয়েছিল, যা বাংলাদেশের ইতিহাসে একটি কালো অধ্যায়। নাটকটিতে এ বিষয়টি ফুটিয়ে তোলা হয়েছে। বরিশাল বিশ্ববিদ্যালয় নাট্যদলের সাধারণ সম্পাদক আকিদুজ্জামান রঞ্জুর নির্দেশনায় নাটকটি মঞ্ছায়ন হয়। উপদেষ্টা নির্দেশনায় ছিলেন বিশিষ্ট নাট্যকার অনিমেশ সাহা লিটু।

বৃহস্পতিবার বিকাল ৫ টায় ক্যাম্পাসের গ্রাউন্ড ফ্লোরে নাটকটির উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ( রুটিন দায়িত্ব ) অধ্যাপক ড. এ কে এম মাহাবুব হাসান। এছাড়াও উপস্থিত ছিলেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি ( ভারপ্রাপ্ত) প্রভাষক সিরাজিস সাদিক, সাধারণ সম্পাদক সহকারী অধ্যাপক আবু জাফর মিয়া, শিক্ষক সমিতির সাবেক সভাপতি সহকারী অধ্যাপক আরিফ হোসেন, বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ, কর্মকর্তা কর্মচারী ঐক্য পরিষদের আহ্বায়ক বাহাউদ্দিন গোলাপসহ বিভিন্ন বিভাগের শিক্ষার্থীবৃন্দ।

ঢাকা, ২৬ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।