বজ্রপাতে ক্ষতিগ্রস্ত ববির ক্যাফেটেরিয়া; কিছুই জানেনা প্রশাসন


Published: 2019-08-06 19:55:24 BdST, Updated: 2019-08-24 00:58:39 BdST

ববি লাইভ: বজ্রপাতে ক্ষতিগ্রস্ত হয়েছে বরিশাল বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়া। গতকাল (৫ আগস্ট ) রাত ৩ টায় বজ্রবিদ্যুত সহ ভীষণ ঝড়বৃষ্টির সময় এই ঘটনা ঘটে।

এতে ক্যাফেটেরিয়ার ছাঁদের এক পাশ ভেঙ্গে যায়। শিক্ষার্থীদের সূত্রে জানা গেছে গতকাল রাতে ব্যাপক বৃষ্টি সহ বজ্রপাত শুরু হয়। ঠিক সেই সময় বজ্রপাত হয় ক্যাফেটেরিয়ার ছাঁদে উপরে। এতে আতঙ্কিত হয়ে পড়েন ক্যাফেটেরিয়ার পাশের শেরে বাংলা ও বঙ্গবন্ধু হলের আবাসিক শিক্ষার্থীরা। সরেজমিনে দেখা যায় বজ্রপাতের ফলে ছাঁদের এক পাশ ভেঙ্গে পরে আছে ।

বরিশাল বিশ্ববিদ্যালয়ে ৩ টি আবাসিক হলের প্রায় ২ হাজার শিক্ষার্থী রয়েছে । কিন্তু নেই কোন বজ্র নিরোধক যন্ত্র। এই ঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যমে উদ্বেগ প্রকাশ করেছে শিক্ষার্থীরা ।

বঙ্গবন্ধু হলের আবাসিক শিক্ষার্থী জয়নাল জানান, ‘ক্যাফেটেরিয়া ভবন থেকে ছেলেদের দুই হল খুবই কাছে। এই ঘটনা আমাদের হলেও ঘটতে পারত। সামনে যে এমন ঘটবে না তার কোন নিশ্চয়তা নাই। প্রশাসনের আমাদের নিরাপত্তার কথা ভেবে পদক্ষেপ নেয়া উচিত’।

আজ ৬ আগস্ট বিকাল ৪ টায় বিশ্ববিদ্যালয়ের উপ প্রধান প্রকৌশলী এস এম আবুল বাশারের কাছে এই ব্যাপারে কোন পদক্ষেপ নেয়া হয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন, এইরকম কোন ঘটনা ঘটছে আমিতো জানি না, কোথায় ঘটছে ? কোন ভাবনে’ ?

টিএসসির পরিচালক ড. মোঃ খোরশেদ আলম বলেন, বিশ্ববিদ্যালয়ে বজ্র নিরোধক কোন যন্ত্র নাই। এটি আমাদের জন্য খুবই দুশ্চিন্তার ব্যাপার। ছাত্র ছাত্রীরা নিরাপত্তাহীনতার মধ্যে রয়েছে।

ঢাকা, ০৬ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//আরএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।