১৬ তম আন্তঃস্কুল সাধারণ জ্ঞান ও গণিত কুইজ প্রতিযোগিতা সমাপ্ত“বই পড়ায় বাড়ে জ্ঞান, গড়ে রুচিশীল জীবন ও উন্নত মন"


Published: 2019-08-03 18:23:08 BdST, Updated: 2019-08-24 00:56:16 BdST

ঝালকাঠি লাইভঃ শেষ হয়েছে ১৬ তম আন্তঃস্কুল সাধারণ জ্ঞান ও গণিত কুইজ প্রতিযোগিতা-২০১৯। ঝালকাঠি সদর ও রাজাপুর থানার মোট ৫ টি কেন্দ্রে বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় এই প্রতিযোগিতা একযোগে অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতা উপলক্ষে এবারের শ্লোগান নির্ধারণ করা হয় “বই পড়ায় বাড়ে জ্ঞান, গড়ে রুচিশীল জীবন ও উন্নত মন।

ঝালকাঠির সেচ্ছাসেবমূলক সংগঠন আমাদের ইশকুল কর্তৃক আয়োজিত এই কুইজ প্রতিযোগিতায় ঝালকাঠি সদর ও রাজাপুর থানার মোট ১১ টি স্কুলের ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণীর প্রায় ৪০০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে ৷ যে সব কেন্দ্রে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় সেগুলো হলঃ রাজাপুর পাইলট উচ্চ বিদ্যালয়, ধানসিঁড়ি মাধ্যমিক বিদ্যালয়, শ্রীমন্তকাঠি বি. এস. মাধ্যমিক বিদ্যালয়, কেওতা ঘিগড়া ফাজিল মাদ্রাসা ও বাঘরী মাধ্যমিক বালিকা বিদ্যালয়। ১ ঘন্টার এই লিখিত পরিক্ষায় শিক্ষার্থীরা সাধারণ জ্ঞান ও গনিতের উপর সংক্ষিপ্ত প্রশ্নের উত্তর দিয়ে থাকে।

প্রতিযোগিদের দৃশ্য

 

প্রতিযোগিতার সার্বিক তত্ত্বাবধানে ছিল আমাদের ইশকুলের সদস্য, স্বেচ্ছাসেবক এবং বিভিন্ন কলেজ-বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা৷ শুক্রবার মোবাইলে ফোনে SMS এর মাধ্যমে প্রতিযোগিতার ফলাফল প্রকাশ করা হবে। ঘোষণা করা হবে বিজয়ীদের নাম। আমাদের ইশকুলের এন্ড্রয়েড আ্যপেও প্রকাশ করা হবে বিজয়ীদের নাম। পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে ৩০ জন বিজয়ীর হাতে পুরস্কার তুলে দেয়া হবে।

একই অনুষ্ঠানে আমাদের ইশকুল বৃত্তি -২০১৯ প্রাপ্ত ১৩ জন শিক্ষার্থীদের হাতেও বৃত্তি
বাবদ শিক্ষা উপকরণ তুলে দেয়া হবে। শ্রীমন্তকাঠি সরকারি প্রাথমিক বিদ্যালয় কাম সাইক্লোন শেল্টারে অনুষ্ঠিতব্য এই পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে থাকবেন ঝালকাঠি সরকারি মহিলা কলেজের সহকারী অধ্যাপক ড. শামীম আহসান।

ঢাকা, ০৩ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।