ববির রাষ্ট্রবিজ্ঞানের চেয়ারম্যান মাসুম সিকদার


Published: 2019-08-02 22:33:24 BdST, Updated: 2019-08-24 00:59:29 BdST

ববি লাইভ: দক্ষিণ বঙ্গের সর্বোচ্চ বিদ্যাপীঠ খ্যাত বরিশাল বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান হয়েছেন বিভাগটির সিনিয়র শিক্ষক মোঃ মাসুম সিকদার। বিশ্ববিদ্যালয়টিতে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের জন্মলগ্ন থেকে তিনি সেখানে শিক্ষকতা করে আসছেন। ২০১৩ সালে প্রভাষক হিসেবে নিয়োগ লাভের পর পর্যায়ক্রমে দীর্ঘদিন সহকারী অধ্যাপক এবং গত বৃহস্পতিবার (পহেলা আগস্ট) থেকে চেয়ারম্যানের দায়িত্ব অর্জন করেন।

দায়িত্ব পাবার পরপরই তিনি তার সকল সহকর্মীবৃন্দ এবংশিক্ষার্থীদের সহযোগিতা কামনা করেন। বিভাগের সার্বিক উন্নয়নে তিনি তার দায়িত্বের সর্বোচ্চ চেষ্টা করবেন বলে ঘোষণা দেন। বরিশাল বিভাগের অন্তর্গত বরগুনা জেলার বামনা সদর উপজেলার এই কৃতী সন্তান শিক্ষাগত জীবনের সকল ক্ষেত্রে বিশেষ কৃতিত্বের স্বাক্ষর রেখেছেন। সর্বশেষ।


চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগ থেকে প্রথম শ্রেণীতে বিএসএস (অনার্স) এবং এমএসএস (মাস্টার্স) এর গন্ডি পার হন। শিক্ষকতা করার ব্রত নিয়ে বরিশাল বিশ্ববিদ্যালয়ে পদার্পণ করার পর থেকে তিনি নিজ বিভাগ সহ অন্যান্য বিভাগের শিক্ষার্থীদের কাছেও তুমুল জনপ্রিয়তা অর্জন করেছেন। বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত এই শিক্ষক কর্মজীবনে শিক্ষকদের অধিকার নিয়েও সোচ্চার ছিলেন সবসময়।

তিনি মুক্তিযুদ্ধের চেতনায় লালিত নীল দল বরিশাল বিশ্ববিদ্যালয়ের নির্বাচিত সদস্য ছিলেন। এছাড়াও তিনি বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির বেশ কয়েকবার নির্বাচিত সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন। চেয়ারম্যান হবার খবরে বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে তার শিক্ষার্থী এবং শুভাকাঙ্ক্ষীদের অভিনন্দন ও শুভেচ্ছা বাণীর ছড়াছড়ি লক্ষ্য করা গেছে। যুগের সাথে তাল মিলিয়ে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের আধুনিকায়নে নতুন চেয়ারম্যান ভুমিকা রাখবেন এমনটাই প্রত্যাশা সংশ্লিষ্ট সবার।

ঢাকা, ০২ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//আরএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।