বৃক্ষ রোপণকে সামাজিক আন্দোলনে পরিণত করতে হবে-- ববি উপাচার্য


Published: 2019-07-23 16:52:19 BdST, Updated: 2019-08-19 08:16:03 BdST

ববি লাইভ: সামাজিক দায়বদ্ধতায় এবং সচেতনতার অংশ হিসাবে ক্যাম্পাস সবুজায়ন ও শোভাবর্ধনের লক্ষ্যে  বরিশাল বিশ্ববিদ্যালয়ে বৃক্ষ রোপণ কর্মসূচী পালিত হয়েছে। ২৩ জুলাই মঙ্গলবার বেলা ১১ টায় বিশ্ববিদ্যালয় পরিবারের আয়োজনে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য ও ট্রেজারার প্রফেসর ড. এ কে এম মাহবুব হাসান।বৃক্ষরোপণ কর্মসূচিতে বিভিন্ন প্রজাতির ৫০টি আম ও ৫০টি কাঁঠাল গাছ রোপণ করা হয়েছে।পরবর্তীতে আরও বিভিন্ন প্রজাতির বনজ ও ঔষধি বৃক্ষ রোপণ করা হবে ।

বৃক্ষরোপণ কর্মসূচিতে উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত উপাচার্য ও ট্রেজারার প্রফেসর ড. এ কে এম মাহবুব হাসান, প্রক্টর সুব্রত কুমার দাস, শিক্ষক সমিতির সাবেক সভাপতি আরিফ হোসেন, শিক্ষক সমিতির সহ সভাপতি সরদার কায়সার আহমেদ, জয়েন্ট সেক্রেটারি মুহা; ইলিয়াস মাহমুদ , বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, কর্মকর্তা- কর্মচারী ঐক্য পরিষদের আহ্বায়ক বাহাউদ্দিন গোলাপসহ শিক্ষার্থী।

বৃক্ষরোপণ কর্মসূচি নিয়ে ভারপ্রাপ্ত উপাচার্য ও ট্রেজারার প্রফেসর ড. এ কে এম মাহবুব হাসান বলেন, ক্যাম্পাস সবুজায়নে বিশ্ববিদ্যালয় পরিবার ধারাবাহিক ভাবে বৃক্ষরোপণ করে আসছে। এবার তৃতীয় পর্যায়ে এসে আমরা ৫০টি আম ও ৫০টি কাঁঠালগাছ রোপণ করেছি। ক্যাম্পাস সবুজায়নে আমাদের এ ধারাবাহিকতা বজায় থাকবে।বৃক্ষ রোপণকে সামাজিক আন্দোলনে পরিণত করতে হবে।

এসময় তিনি ক্যাম্পাসের শোভাবর্ধনে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী সকলের নিজ নিজ জায়গা থেকে বৃক্ষরোপণে উৎসাহিত করেন এবং তা রক্ষণাবেক্ষণে এগিয়ে আসার আহ্বান জানান।

 

ঢাকা, ২২ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪কম)//আরএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।