ধর্ষণ ও শিশু নির্যাতনের বিরুদ্ধে পবিপ্রবির শিক্ষার্থীরা


Published: 2019-07-15 22:33:30 BdST, Updated: 2019-08-19 08:26:25 BdST

পবিপ্রবি লাইভ: সোমবার (১৫ জুলাই) দুপুর ১২ টায় পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) এনিম্যাল সাইন্স এন্ড ভেটেরিনারি মেডিসিন অনুষদের ক্যাম্পাসে 'রংধনু'র উদ্যোগে যৌননিপীড়নের বিরুদ্ধে মানববন্ধন করে।

অনুষদের বঙ্গবন্ধু ম‍্যূরোল এর সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। উল্লেখ্য রংধনু একটি সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন। উক্ত সংগঠনটি ২০১১ সাল থেকে বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক অনুষ্ঠান করে বেশ সুনাম অর্জন করেছে।

দেশব্যাপী সংগঠিত ধর্ষণ ও শিশু নির্যাতনের প্রতিবাদে এ মানববন্ধনে কয়েকশত শিক্ষার্থী অংশগ্রহণ করে । বিভিন্ন স্লোগানে (যেমনঃ রাষ্ট্র তুমি অন্ধ বলে ধর্ষক আজ মুক্ত চলে, শিশু ও নারীর সম্ভ্রম হানি শাস্তি হোক তাদের ফাঁসির দড়ি, ছোট শিশু ছোট বোন আর নয় ধর্ষণ) তারা এ প্রতিবাদ জানায়। এসময় শিক্ষার্থীদের হাতে বিভিন্ন ব্যানার, ফেস্টুন, লিফলেট ছিল চোখে পড়ার মত। মানববন্ধনে রংধনুর সভাপতি ও সাধারণ সম্পাদক সহ অনন্য নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

সাধারণ সম্পাদক মোঃ ইকবাল হোসেন বলেন- দেশের সবাই একত্রিত হয়ে যৌন নিপীড়নের বিরুদ্ধে রুখে দাঁড়াতে বলেন। এসময় শিক্ষার্থীরা ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড এবং তা দ্রুত কার্যকর করতে সরকারের প্রতি জোরালো দাবি জানায়। এছাড়াও নারীদের আরো নিরাপত্তা নিশ্চিত করতে প্রশাসনের সাহায্য কামনা করে।

ঢাকা, ১৫ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪কম)//আরএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।