ঢাবি প্রফেসর ফারুকের পাশে ববি শিক্ষক সমিতি


Published: 2019-07-15 21:35:36 BdST, Updated: 2019-08-25 20:12:53 BdST

ববি লাইভ: ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ফারুকের পাশে দাঁড়ালেন বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। এবার বাংলাদেশের পাবলিক বিশ্ববিদ্যালয়ের মধ্যে বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতিই সর্বপ্রথম বিবৃতি দিলেন অধ্যাপক ফারুকের পক্ষে।

সম্প্রতি পাস্তুরিত দুধ নিয়ে গবেষণা করায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের বায়োমেডিক্যাল রিসার্স সেন্টারের সদ্য সাবেক পরিচালক অধ্যাপক ড.আ ব ম ফারুকের বিরুদ্ধে বিভিন্নভাবে হুমকি ও হয়রানির নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

আজ সোমবার ১৫ই জুলাই এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অধ্যাপক ফারুককে সময়োপযোগী মহান কাজের জন্য আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন তারা।

শিক্ষক সমিতির জয়েন্ট সেক্রেটারী ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের লেকচারার মুহা: ইলিয়াস মাহমুদ বলেন, বাংলাদেশে বিশ্ববিদ্যালয় পর্যায়ে গবেষণা বরাদ্দ অপ্রতুল। নেই গবেষণা করার উপযুক্ত পরিবেশ।

তারপরেও অনেক শিক্ষক অনেক কষ্ট করে ব্যক্তিগত উদ্দ্যোগে দেশ ও জনগণের কল্যানে গবেষণা করে থাকেন। তাদের সেই মহৎ কাজকে উৎসাহিত না করে, আধিকন্তু তাদেরকে হুমকি দেয়া হচ্ছে। তাও আবার দায়িত্বশীল জায়গায় থেকে! এটা কিছুতেই মেনে নেয়া যায় না। আমরা সার্বিকভাবে সকল শিক্ষকের স্বাধীনভাবে গবেষণা করার পরিবেশ নিশ্চিত করার জোর দাবি জানাচ্ছি।

ঢাকা, ১৫ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪কম)//আরএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।