ববিতে মুক্তিযুদ্ধ মঞ্চের কমিটি গঠন


Published: 2019-06-30 14:37:58 BdST, Updated: 2019-07-18 07:33:21 BdST

ববি লাইভঃ বরিশাল বিশ্ববিদ্যালয়ে মুক্তিযুদ্ধ মঞ্চের কমিটি ঘোষণা করা হয়েছে। কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত মোতাবেক আগামী ২ বছরের জন্য মুক্তিযুদ্ধ মঞ্চ বরিশাল বিশ্ববিদ্যালয় কমিটির অনুমোদন দেয়া হয়েছে। সভাপতি নির্বাচিত হয়েছেন আইন বিভাগের শিক্ষার্থী সামিয়া তাসনিম লামিয়া ও সাধারন সম্পাদক নির্বাচিত হয়েছেন ফাইনান্স ও ব্যাংকিং বিভাগের শিক্ষার্থী কাজী ইব্রাহীম ।

মুক্তিযুদ্ধ মঞ্চ বরিশাল বিশ্ববিদ্যালয় কমিটির নবনির্বাচিত নেতৃবৃন্দকে আগামী ১ মাসের মধ্যে কমিটি পূর্নাঙ্গ করে কেন্দ্রীয় কমিটির দপ্তর সেলে জমা দেয়ার নির্দেশনা দেয়া হয়েছে। একই সাথে দ্রুততম সময়ের মধ্যে বরিশাল বিশ্ববিদ্যালয়ের অন্তর্ভুক্ত সকল হলে মুক্তিযুদ্ধ মঞ্চের কমিটি গঠন করার জন্য বলা হয়েছে। মুক্তিযুদ্ধ মঞ্চ কেন্দ্রীয় কমিটি মুখপাত্র অধ্যাপক ড.আ.ক.ম জামাল উদ্দিন এই কমিটির অনুমোদন দেন।

ছবিতে কাজী ইব্রাহীম

 

মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি সামিয়া তাসনিম লামিয়া বলেন,

মুক্তিযুদ্ধের চেতনা যেন আরো হাজারো বছর স্বমহিমায় এবং স্বগৌরবে বাংলাদেশের মাটিতে অটুট থাকে। মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস বজায় রাখতে এবং জাতির পিতা শেখ মুজিবুর রহমান এর আদর্শে বাংলাদেশ গড়ার লক্ষে এই মুক্তিযুদ্ধ মঞ্চ। মুক্তিযুদ্ধ, মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধার প্রজন্মকে এক সুঁতোয় গাঁথা ও মুক্তিযুদ্ধ মঞ্চ এর অন্যতম প্রধান লক্ষ্য।

নবনির্বাচিত সাধারন সম্পাদক ইব্রাহিম বলেন, মহান মুক্তিযুদ্ধের সংগঠনের একজন কর্মী হতে পেরে আল্লাহর কাছে লাখ লাখ শুকরিয়া আদায় করছি। দেশকে এবং দেশের মুক্তিযোদ্ধাদের তাদের প্রাপ্ত সম্মান এবং সুযোগ পাইয়ে দিতে জীবন বাজি রেখে হলেও কাজ করে যাবো ইনশাল্লাহ।

ঢাকা, ৩০ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//অরএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।