এবার বরিশাল বিশ্ববিদ্যালয়ে স্বেচ্ছায় ৫০ পদ ছাড়লেন শিক্ষকরা!


Published: 2019-04-24 20:50:55 BdST, Updated: 2019-05-24 15:41:28 BdST

বরিশাল লাইভ: বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. এসএম ইমামুল হকের অপসারণ দাবিতে এবার ৫০টি প্রশাসনিক পদ থেকে সরে দাঁড়ালেন শিক্ষকরা। এছাড়া পত্যাগের সংখ্যা আরো বাড়বে বলে জানিয়েছেন ববি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আবু জাফর মিয়া।

তিনি আরো জানান, বিশ্ববিদ্যালয়ে যে অচলাবস্থার সৃষ্টি হয়েছে তার একমাত্র কারণ ভিসি ইমামুল হক। তিনি এই বিশ্ববিদ্যালয়ের জন্য কিছুই করেননি। নিজের আখের গোছাতে ব্যস্ত ছিলেন। আমরা তার অপসারণ না হওয়া পর্যন্ত আরো জোড়দার কর্মসূচি হাতে নিয়েছি।

এদিকে বুধবার আমরণ অনশন কর্মসূচী শুরু করেছে শিক্ষার্থীরা। ভিসির পদত্যাগ বা অপসারণের দাবিতে তারা এই কর্মসূচি বলবৎ রাখবেন বলে জানিয়েছেন। আন্দোলনকারী ছাত্র নেতা লোকমান হোসেন জানান, আন্দোলনের ৩০তম দিন বুধবারে একাডেমিক ভবনের নিচে অবস্থান নিয়ে আমরণ অনশন কর্মসূচি শুরু করা হয়েছে। যতদিন ভিসিকে এখান থেকে সরিয়ে নেয়া না হবে ততদিন আন্দোলন চলবে।

উলে­খ্য, ২৬ মার্চ স্বাধীনতা দিবসের আয়োজন সম্পর্কে শিক্ষার্থীদের অবগত না করায় আন্দোলন শুরু করে শিক্ষার্থীরা। এরপর ভিসি আন্দোলনকারীদের রাজাকারের বাচ্চা বলে কটুক্তি করলে আন্দোলন আরো বেগবান হয়। এই নিয়ে টানা ৩০ দিনের মত আন্দোলন চলছে শিক্ষার্থীদের। যাতে করে পুরো বিশ্ববিদ্যালয়ে অচলাবস্থা সৃষ্টি হয়েছে।

 

ঢাকা, ২৪ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।