ববিতে ফের ভিসির পদত্যাগ দাবিতে গণস্বাক্ষর কর্মসূচি


Published: 2019-04-23 16:25:33 BdST, Updated: 2019-09-16 06:52:03 BdST

ববি লাইভ: বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. এসএম ইমামুল হকের পদত্যাগের দাবিতে গণস্বাক্ষর কর্মসূচি পালন করছে শিক্ষার্থীরা। ভিসির লিখিত বক্তব্যকে মিথ্যাচার উল্লেখ করে গণস্বাক্ষর কর্মসূচি পালন করেন তারা। এ অবস্থান ও গণস্বাক্ষর কর্মসূচিতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মচারীরাও অংশগ্রহণ করেছেন।

জানা গেছে, সরকারি ছুটির কারণে দুদিন শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত থাকার পর মঙ্গলবার ২৬তম দিনে সকাল ৯টায় ভিসির পদত্যাগের দাবিতে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের সামনে অবস্থান নিয়ে গণস্বাক্ষর কর্মসূচি শুরু করেন তারা।

এদিকে ভিসির ডাকে সারা না দিয়ে কোনো শিক্ষার্থীই ক্লাসে যাননি। আবার শিক্ষকদেরও ক্লাস করানো নিয়ে কোনো তৎপরতা লক্ষ্য করা যায়নি। শিক্ষার্থীদের দাবি, যে ভিসিকে আমরা ক্যাম্পাসে অবাঞ্চিত ঘোষণা করেছি, যার পদত্যাগ চাচ্ছি, তার ডাকে সারা দেওয়ার প্রশ্নই ওঠে না।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী লোকমান হোসেন ও শফিকুল ইসলাম ক্যাম্পাসলাইভকে বলেন, ভিসি একটি লিখিত আবেদন প্রকাশ করেছেন। যেখানে ভিসি বলেছেন ‘বিশ্ববিদ্যালয়ের পাঁচ শতাংশ শিক্ষার্থীর আন্দোলন এটি, বাকিরা নাকি তার পক্ষে। যা সম্পূর্ণ মিথ্যাচার।

শিক্ষার্থীদের দাবি, ভিসি গত ২৬ মার্চ স্বাধীনতা দিবসে শিক্ষার্থীদের ‘রাজাকারের বাচ্চা’ বলে গালি দিয়েছেন এর ঠিক ২৭ দিন পর লিখিতভাবে আবার শিক্ষার্থীদের ‘সন্ত্রাসী’ বলেছেন। ভিসির পদত্যাগ না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে।

শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আবু জাফর মিয়াসহ শিক্ষকরা ক্যাম্পাসলাইভকে বলেন, গত ১৯ এপ্রিল শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীদের আয়োজনের মানববন্ধনে ৫০ জনের মতো শিক্ষকই ছিলেন। তাহলে সেখানে পাঁচ শতাংশ শিক্ষক-শিক্ষার্থীর উপস্থিতি কীভাবে হিসাব কষে প্রকাশ করলেন ভিসি।

 

ঢাকা, ২৩ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।