পূর্ণমেয়াদ নয় ববি ভিসির ১৫ দিন ছুটি মঞ্জুর, আন্দোলন চলবে


Published: 2019-04-17 21:35:43 BdST, Updated: 2019-05-23 11:23:26 BdST

ববি লাইভ: বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি) ভিসি প্রফেসর ড. এস এম ইমামুল হকের ছুটি তার মেয়াদ শেষ না হওয়া পর্যন্ত নয়। ১৫ দিনের ছুটি মঞ্জুর করা হয়েছে। শিক্ষা মন্ত্রণালয় সূত্রে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে। এর আগে মন্ত্রণালয় সূত্রে জানা যায় ওই ভিসিকে তার মেয়াদ শেষ না হওয়া পর্যন্ত ছুটিতে পাঠানো হচ্ছে। এনিয়ে সংবাদ প্রকাশের পর বিষয়টি নিয়ে ধোয়াশা সৃষ্টি হয়। অবশেষে শিক্ষা মন্ত্রণালয় থেকে নিশ্টিত করা হয়েছে ওই ভিসির ১৫ দিনের ছুটি মঞ্জুর করা হয়েছে। অন্যদিকে আগামী ২৪ মে উপাচার্যের মেয়াদ শেষ হওয়ার কথা রয়েছে।

এর আগে শিক্ষার্থীদের আন্দোলনের মুখে ১০ এপ্রিল শিক্ষা মন্ত্রণালয়ে ব্যক্তিগত কারণ দেখিয়ে ২৫ এপ্রিল পর্যন্ত ছুটির জন্য আবেদন করেন ভিসি প্রফেসর ড. ইনামুল হক। পরে বুধবাব ওই ভিসির ছুটি মঞ্জুর করে শিক্ষা মন্ত্রণালয়।

এদিকে শিক্ষক সমিতি ৮ দফার দাবিতে বুধবারও অবস্থান ধর্মঘট পালন করেছেন। দাবি মেনে না নেয়া হলে বৃহস্পতিবার থেকে কঠোর কর্মসূচির হুঁশিয়ারি দিয়েছেন তারা। শিক্ষার্থীরাও জানিয়েছেন তারা আন্দোলনে থাকবেন। ছুটি নয় ভিসির পদত্যাগ না হওয়া পর্যন্ত তাদের আন্দোলন চলবে।

উল্লেখ্য, গত ২৬ মার্চ এক অনুষ্ঠানে শিক্ষার্থীদের রাজাকারের বাচ্চা বলে মন্তব্য করে বিপাকে পড়েন ভিসি প্রফেসর ড. ইমামুল হক। পরে তার পদত্যাগ দাবিতে আন্দোলন শুরু করেন শিক্ষার্থীরা। এর জন্য দুই দফা দু:খপ্রকাশ করেন ভিসি তাতেও কোন কাজ হয়নি। অবশেষে ভিসি ১৫ দিনের জন্য ছুটির আবেদন করেন। তবে শিক্ষার্থীরা জানিয়েছেন ভিসির পদত্যাগ না হওয়া পর্যন্ত তাদের আন্দোলন চলবে।

ঢাকা, ১৭ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//আরএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।