বরিশাল বিশ্ববিদ্যালয়ে আন্তর্জাতিক সম্মেলন


Published: 2019-03-15 21:30:46 BdST, Updated: 2019-04-20 19:14:46 BdST

ববি লাইভ: বরিশাল বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদ এবং আইন অনুষদের যৌথ আয়োজনে দুই দিনব্যাপী আন্তর্জাতিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকাল সাড়ে নয়টায় বরিশাল বিশ্ববিদ্যালয়ের ৬ষ্ঠ তলায় ‘প্রথম ইন্টারন্যাশনাল কনফারেন্স অন সোস্যাল সায়েন্স অ্যান্ড ল ২০১৯’ শীর্ষক সম্মেলন অনুষ্ঠিত হয়। উক্ত সম্মেলন উদ্বোধন করেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. এস এম ইমামুল হক।

২ দিনব্যাপি অনুষ্ঠিত আন্তর্জাতিক এ সম্মেলনের উদ্বোধনী পর্বে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ভারতের দিল্লী বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের প্রফেসর ড. অভিজিত দাস গুপ্ত। অতিথি হিসেবে বরিশাল বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. একেএম মাহবুব হাসান, ভারতের ইনস্টিটিউট ফর ডিফেন্স স্টাডিজ এর রিসার্চ ফেলো ড. শ্রুতি এস পাটনায়েক, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের প্রফেসর ড. মনিরুল ইসলাম খান উপস্থিত ছিলেন।

এ ছাড়া বরিশাল বিশ্ববিদ্যালয়ের কলা ও মানবিক অনুষদের ডিন, ইংরেজি বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. মো. মুহসিন উদ্দীন, বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন, মৃত্তিকা ও পরিবেশ বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান এবং রেজিস্ট্রার ড. মো. হাসিনুর রহমান উপস্থিত ছিলেন।

সম্মেলনে বরিশাল বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের চেয়ারম্যানবৃন্দ, শিক্ষকমন্ডলী, দেশ ও দেশের বাইরের বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ের সম্মানিত শিক্ষক, গবেষক, বিশিষ্ট ব্যক্তিবর্গ এবং শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

সম্মেলন আয়োজক কমিটির আহবায়ক হিসেবে দায়িত্ব পালন করেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অসীম কুমার নন্দী এবং সদস্য সচিব ছিলেন আইন বিভাগের চেয়ারম্যান সুপ্রভাত হালদার। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের লেকচারার সোহেল রানা। আজ শনিবার ১৬ মার্চ দুই দিনের ওই সম্মেলনের সমাপনী পর্ব অনুষ্ঠিত হবে।


ঢাকা, ১৫ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।