ববি ও সিকৃবিতে ভোক্তা সংগঠন ‘সিওয়াইবি’র যাত্রা


Published: 2019-03-04 19:20:20 BdST, Updated: 2019-04-20 19:01:19 BdST

সিকৃবি লাইভ: বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) ও সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে (সিকৃবি) ভোক্তা অধিকার সংগঠন ‘কনসাস কনজুমার্স সোসাইটি’ (সিসিএস) এর যুব শাখা ‘কনজুমার ইয়ুথ বাংলাদেশ’ (সিওয়াইবি) এর শাখা উদ্বোধন করা হয়েছে। সোমবার বিকালে দুই ক্যাম্পাসে ভিন্ন ভিন্ন অনুষ্ঠানের মাধ্যমে সংগঠনের কমিটি ঘোষণা করা হয়।

বরিশাল বিশ্ববিদ্যালয়ে মার্কেটিং বিভাগের শিক্ষার্থী মো. লোকমান হোসাইনকে সভাপতি ও সোসিওলোজি বিভাগের শিক্ষার্থী মুজাহিদুল ইসলামকে সাধারণ সম্পাদক করে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে এ কমিটি উদ্বোধন করেন সিওয়াইবির কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সোহরাওয়ার্দী শুভ।

অন্যদিকে সিকৃবিতে ডেইরি সাইন্স বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর ডাঃ মোঃ আশিকুজ্জামানকে উপদেষ্টা করে এক ভিডিও বার্তার মাধ্যমে সিওয়াইবি-সিকৃবি শাখার কমিটি ঘোষণা করেন সংগঠনটির কেন্দ্রীয় কমিটির সভাপতি পলাশ মাহমুদ।

সিকৃবির কমিটিতে ফ্যাকাল্টি অব ভেটেরিনারি এনিম্যাল এন্ড বায়োকেমিক্যাল সাইন্স এর শিক্ষার্থী শামসুল আলম রকি সভাপতি, সাঈদ আব্বাস সামাদ আরিফ সাধারণ সম্পাদক ও রায়হান লস্কর মাহমুদকে সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব দেয়া হয়েছে।

বরিশাল বিশ্ববিদ্যালয় কমিটিতে অন্যান্যরা হলেন, সহ-সভাপতি হাফিজুর রহমান, মুক্তা আক্তার, মুজাহিদুল ইসলাম ও শাহরিয়ার ইসলাম। যুগ্ন-সম্পাদক মো. নাইমুল হক সুমন, মো. ফুয়াদ হাসান ও ফকিহা তাসনিন। সাংগঠনিক সম্পাদক আজহারুল ইসলাম, সহ- সাংগঠনিক সম্পাদক ফাহিম আহমেদ, অফিস সম্পাদক মো. আবু হাসান, সহ-অফিস
সম্পাদক নুরেন নাহিয়ান খসরু, ট্রেজারার মো. মুহাইমিনুল ইসলাম, সহকারী ট্রেজারার নাজমুন নাহার সৌমী, পরিকল্পনা ও গবেষণা সম্পাদক মো. নাজিব আহসান অপু, প্রচার সম্পাদক কেএম রহমতুল্লাহ রাহাত, ভোক্তা অধিকার বিষয়ক সম্পাদক জুলকার নাইন, তথ্যপ্রযুক্তি সম্পাদক মো. নাহিদ হাসান, সমাজকল্যাণ সম্পাদক প্রিয়াঙ্কা বারই, সংস্কৃতি

সম্পাদক মো. মিল্লাত মতব্বর, প্রশিক্ষণ সম্পাদক মো. আল আমীন এবং নির্বাহী সদস্য হিসেবে রয়েছেন, ইকবাল হাসান, মো. মোসাদ্দেক আলী, মিলন হোসাইন, মো. আমিনুল ইসলাম, সৌরভ সাধু ও সুমাইয়া তাহসিন।

সেকৃবিতে সিওয়াইবির কমিটিতে অন্যান্যরা হলেন; সহ-সভাপতি মো. আনিসুর রহমান, আসাদুজ্জান গালিব, এছান আল ইমোন এবং মো. শাহাজাহান। যুগ্ন- সম্পাদক মেহেদি হাসান, দীপংকর দীপ, ইরতিজা নাফিজ আহমেদ এবং কোয়েল
রায় চৌধুরি। এছাড়া সহ-সাংগঠনিক সম্পাদক পদে ইরান জেরিন জেসি, দপ্তর সম্পাদক মিলটন রায়, সহ-দপ্তর সম্পাদক সিদ্দিকুর রহমান সুজন, কোষাধ্যক্ষ মোজাহিদুল ইসলাম, সহ-কোষাধ্যক্ষ তিলোত্তমা তিরুজ, তথ্যপ্রযুক্তি সম্পাদক কিবরিয়া, ভোক্তা অধিকার সম্পাদক নাতাসা তাসনিয়া শিপরা, প্রচার সম্পাদক ফাহমিদা ফাহমি, সমাজ কল্যাণ সম্পাদক রাহুল, সাংস্কৃতিক সম্পাদক নীলোতপল দে, মিডিয়া সম্পাদক আব্দুল্লাহ মোহাম্মদ আসিফ এবং নির্বাহী সদস্য হিসেবে
রয়েছেন সানজিদা অরপা ও কানন তালুকদার।

উল্লেখ্য, সিওয়াইবি বাংলাদেশ সরকার কর্তৃক নিবন্ধিত ভোক্তা অধিকার সংস্থা ‘কনসাস কনজুমার্স সোসাইটি’ বা ‘সচেতন ভোক্তা সমাজ’ (সিসিএস) এর যুব শাখা। সংগঠনটি দীর্ঘদিন ঢাকা, জাহাঙ্গীরনগর, জগন্নাথ, ইসলামী বিশ্ববিদ্যালয়, রাজশাহী, খুলনা, গণবিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন ক্যাম্পাসে খাদ্যে ভেজাল প্রতিরোধ ও ভোক্তা অধিকার বাস্তবায়নে শিক্ষার্থীদের নিয়ে সচেতনতা সৃষ্টি ও প্রশিক্ষণমূলক কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

 

ঢাকা, ০৪ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।