বরিশাল বিশ্ববিদ্যালয়ে চারদিনব্যাপী বইমেলা সোমবার


Published: 2019-02-10 15:18:55 BdST, Updated: 2019-06-25 18:23:57 BdST

ববি লাইভ: বরিশাল বিশ্ববিদ্যালয়ে চারদিনব্যাপী বইমেলা আগামী ১১ ফেব্রুয়ারি থেকে শুরু হয়ে চলবে ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত। প্রথম আলো বন্ধুসভার আয়োজনে প্রতি বছরের ন্যায় এ বছরও অনুষ্ঠিত হতে যাচ্ছে "চতুর্থ অমর একুশে বইমেলা ২০১৯"।

প্রতিদিন সকাল ৯টায় থেকে বিকাল ৫টায় পর্যন্ত চলবে এ বইমেলার রকমারি নানা আয়োজন। এবারের বইমেলা থেকে সবচেয়ে বেশি টাকার বই ক্রেতার জন্য বন্ধুসভার পক্ষ থেকে রয়েছে আকর্ষণীয় পুরস্কার।

এ ছাড়াও ‘বিশ্বায়নে বাংলাদেশের শিক্ষা ব্যবস্থা কতটা যুগোপযোগী’ এ বিষয়ে রয়েছে 'রচনা প্রতিযোগিতা। প্রতিযোগিতায় বরিশাল বিশ্ববিদ্যালয়ের ৩য় বর্ষ বা ৬ষ্ঠ সেমিস্টার পর্যন্ত পড়ুয়া শিক্ষার্থীরা অংশগ্রহণ করতে পারবেন। প্রতিযোগিতায় অংশগ্রহণকারী তিনজনকে পুরস্কৃত করা হবে।

জানা গেছে, বন্ধুসভার বইমেলার মধ্যে যেকোন সময় নিম্নের শর্ত সাপেক্ষে রচনা প্রতিযোগিতায় অংশগ্রহণ করা যাবে। শর্তসমুহ হচ্ছে, নিজ পাসপোর্ট সাইজ ছবি (পেপারের সাথে পিন আপ করে দিতে হবে), সর্বোচ্চ ৩৫০ শব্দ এর মধ্যে লিখতে হবে, শুধু কালো কালির কলম ব্যবহার করা যাবে, টোকেন বন্ধুসভার বইমেলা স্টল থেকে নিতে হবে, কারো পেপার কপিপেস্ট হলে খাতা বাতিল করা হবে, বন্ধুসভার কার্যকরি সদস্যদের কেউ অংশগ্রহণ করতে পারবে না, ১৪ তারিখ বিকাল ৫টার মধ্যে নিজের নাম, নাম্বার, ডিপার্টমেন্ট, সেশন, মোবাইল নাম্বার লিখে খামে করে জমা দিতে হবে।

এছাড়াও একটি টোকেন সিলসহ বন্ধুসভার স্টল থেকে নিতে হবে। রচনা প্রতিযোগিতা এর রেজাল্ট প্রথম আলো বন্ধুসভা বরিশাল বিশ্ববিদ্যালয়ের ফেজবুক পেজ এ জানিয়ে দেওয়া হবে।

 

ঢাকা, ১০ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।