বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন বরিশাল বিশ্ববিদ্যালয়


Published: 2019-02-08 21:16:00 BdST, Updated: 2019-04-23 08:46:32 BdST

ববি লাইভ: ন্যাশনাল ডিবেট ফেডারেশনের সহযোগীতায় অনুষ্ঠিত "কোকাকোলা" বাংলা এখন বাংলা তখন জাতীয় বিতর্ক প্রতিযোগিতার ফাইনাল অনুষ্ঠিত হযেছে। উক্ত প্রতিযোগিতায় শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালকে হারিয়ে বিভাগীয় চ্যাম্পিয়ন হয়েছে বরিশাল বিশ্ববিদ্যালয়। এ বিতর্ক প্রতিযোগিতায় মোট আটি দল অংশগ্রহণ করেন।

দিনব্যাপী অনুষ্ঠিত হওয়া এই প্রতিযোগিতায় অংশগ্রহন করে বরিশাল বিশ্ববিদ্যালয়, বরিশাল সরকারী ব্রজমোহন কলেজ, শেরে-বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল, সরকারী ফজলুল হক কলেজ, শহীদ আবদুর রব সেরনিয়াবাত টেক্সটাইল ইন্জিনিয়ারিং কলেজ, শহীদ আবদুর রব টিচার্স ট্রেইনিং কলেজ, সরকারী বরিশাল কলেজসহ মোট ৮টি দল।

বিইউডিএস দলের সদস্য ছিলেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ফারজানা ফেরদৌস, ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থী ওয়াহিদুল ইসলাম ও আমিনুল ইসলাম আশিক।

সেমিফাইনাল রাউন্ডে, ব্রজমোহন কলেজ কে হারিয়ে শের-এ-বাংলা মেডিকেল কলেজ এবং অপর সেমিফাইনাল বিতর্কে শহীদ আব্দুর রব টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ কে হারিয়ে বরিশাল বিশ্ববিদ্যালয় ফাইনাল রাউন্ডে পৌছায়। এবং ফাইনাল রাউন্ডে, শেরে-বাংলা মেডিকেল কলেজকে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে বরিশাল বিশ্ববিদ্যালয়।

উল্লেখ্য যে, অংশগ্রহণকারী প্রত্যেক দলকেই সার্টিফিকেট প্রদান করা হয়। সমগ্র আয়োজনের পৃষ্ঠোপোষকতায় ছিল কোকাকোলা, এবং সহযোগীতায় ছিল ন্যাশনাল ডিবেট ফেডারেশন । বিভাগীয় সহযোগী হিসেবে ছিল ব্রজমোহন কলেজ।

সমাপনী অনুষ্ঠানে সকল অংশগ্রহণ কারী দলদের হাতে সার্টিফিকেট ও বিজয়ী বরিশাল বিশ্ববিদ্যালয় ও রানার্স আপ দল শেরে-বাংলা মেডিকেল কলেজ এর হাতে ক্রেস্ট ও চ্যাম্পিয়ন ও রানার্স আপ এর প্লাকার্ড তুলে দেওয়া হয়। এছাড়াও সকল বিচারক ও সম্মানিত শিক্ষক মন্ডলীর হাতেও সম্মাননা স্মারক তুলে দেওয়া হয়।


ঢাকা, ০৮ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।