পবিপ্রবিতে র‌্যাগিংয়ে বাধা : প্রভোস্ট লাঞ্ছিত, ক্লাস-পরীক্ষা বর্জন


Published: 2019-01-14 17:48:29 BdST, Updated: 2019-02-22 07:07:15 BdST

পবিপ্রবি লাইভ: পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পবিপ্রবি) র‌্যাগিংয়ে বাধা দেয়ায় হল প্রভোস্টকে হুমকি ধমকি ও লাঞ্ছনার অভিযোগ উঠেছে শাখা ছাত্রলীগের সভাপতির বিরুদ্ধে। এঘটনার প্রতিবাদে ওই নেতার বহিষ্কার ও র‌্যাগিংয়ে জড়িতদের শাস্তির দাবিতে ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা দিয়েছেন শিক্ষক সমিতি।

জানা গেছ, রোববার রাতে শের ই বাংলা (ডি-১) হলের গণরুমে ২০১৮-১৯ শিক্ষাবর্ষে ভর্তিকৃত ১ম সেমিস্টারের নবীন শিক্ষার্থীদের সঙ্গে পরিচিতির হতে যান ৩য় সেমিস্টারের শিক্ষার্থীরা। এ সময় সেখানে র‌্যাগ দেয়া হচ্ছে খবর পেয়ে সংশ্লিষ্ট হলের সহকারি প্রভোস্ট আব্দুর রহিমসহ অন্য শিক্ষকরা গণরুমে যান।

সেখান থেকে ৩য় সেমিস্টারের শিক্ষার্থীদের প্রভোস্ট রুমে নিয়ে যান তিনি। এর কিছুক্ষণ পরই শাখা ছাত্রলীগের সভাপতি মোসায়েদুল ইসলাম সাদী প্রভোস্ট রুমে গিয়ে শিক্ষার্থীদের সেখানে ডাকার কারণ জানতে চান শিক্ষক আব্দুর রহিমের কাছে। এ সময় তর্কে জড়িয়ে পড়েন তারা। একপর্যায়ে ওই প্রভোস্টকে ছাত্রলীগ নেতা হুমকি দেন বলেও অভিযোগ উঠে।

এ নিয়ে পরে শিক্ষক সমিতি জরুরি সভা ডেকে সভাপতি মোসায়েদুল ইসলাম সাদীকে বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ী বহিষ্কার ও র‌্যাগিংয়ে জড়িত শিক্ষার্থীদের শাস্তির দাবিতে প্রশাসনের নিকট স্মারকলিপি দেন। বিচার না হওয়া পর্যন্ত তারা ক্লাশ পরীক্ষা বর্জনের ঘোষণা দেন।

এদিকে অভিযুক্ত ছাত্রলীগ সভাপতি মোসায়েদুল ইসলাম সাদীকে বারবার ফোন করেও পাওয়া যায়নি।


ঢাকা, ১৪ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।