বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে আলোচনা


Published: 2019-01-10 21:59:50 BdST, Updated: 2019-01-19 19:23:27 BdST

ববি লাইভ: বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার ''মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুর আদর্শ লালনকারী ৭১'র চেতনা'' ও ‘মুক্তিযুদ্ধের চেতনায় প্রগতিশীল ছাত্র সমাজ’ এর আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি ছিলেন অগ্রযাত্রা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: রফিকুর রহমান। সংগঠনটির সদস্য রাষ্ট্রবিজ্ঞানের ছাত্র মেহেদী হাসান রনির সঞ্চালনায় ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সংগঠনের সভাপতি প্রগতিশীল ছাত্র মো: কমরুল ইসলামের সভাপতিত্বে বিদ্যালয়ের একাডেমিক মাঠ প্রাঙ্গণে সকাল ১২টায় আয়োজিত আলোচনা অনুষ্ঠিত হয়।

সংগঠনের সদস্য মুক্তা আক্তার, মো: সিফাত রায়হান, মো: রাকিবুল ইসলাম, আরমান হোসাইন, সিফাতউল্লাহ খান, পলাশ রায়, সাহানা আক্তার সারমিন, মিতু আক্তার, মাহমুদুল হাসান, আলোচনা সভায় অংশ নেন এবং অগ্রযাত্রা মাধ্যমিক বিদ্যালয়েরর সম্মানিত শিক্ষক মহোদয় প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে মো: রফিকুর রহমান বলেন, ১৯৭১ সালে ১৬ ডিসেম্বর চূড়ান্ত বিজয় অর্জনের পর ১৯৭২ সালের ১০ জানুয়ারি বঙ্গবন্ধু দেশে না ফিরলে স্বাধীনতা পূর্ণতা পেত না। তিনি প্রত্যাবর্তন করেই যুদ্ধ বিধ্বস্ত দেশের হাল ধরেছিলেন এবং দেশকে এগিয়ে নেওয়ার মহাপরিকল্পনা গ্রহণ করেছিলেন।

 

ঢাকা, ১০ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।