বরিশাল বিশ্ববিদ্যালয়ে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত


Published: 2018-12-14 18:01:18 BdST, Updated: 2019-06-25 00:16:47 BdST

ববি লাইভ: বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) পালিত হয়েছে শহীদ বুদ্ধিজীবী দিবস। জাতির সূর্যসন্তানদের আত্মত্যাগকে স্মরণ করে বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. এসএম ইমামুল হকের নেতৃত্বে কালো ব্যাজ ধারন করা হয়। পরে শোক র‌্যালি বের করে সকাল ৯টায় শহীদদের স্মরণে ববির কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন বিশ্ববিদ্যালয় পরিবার।

এ সময় ট্রেজারার প্রফেসর ড. একেএম মাহবুব হাসান, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, রেজিস্ট্রার, প্রক্টর, প্রভোস্টবৃন্দ, বিভাগীয় প্রধানগণ, শিক্ষকমন্ডলী, পরিচালকবৃন্দ, দপ্তর প্রধানগণ, শিক্ষার্থীবৃন্দ, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

এরপর পর্যায়ক্রমে বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, সেক্টর কমান্ডার’স ফোরাম মুক্তিযুদ্ধ-৭১ ববি শাখা, অফিসার্স এসোসিয়েশন, নীল দল, বঙ্গবন্ধু হল, শেরে বাংলা হল, শেখ হাসিনা হল ও বিভিন্ন বিভাগ, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনগুলো পুষ্পস্তবক অর্পণে অংশ নেন।

দিবসটির তাৎপর্য তুলে ধরে বিশ্ববিদ্যালয়ের কীর্তণখোলা অডিটোরিয়ামে সকাল ১০টায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। শিক্ষক সমিতির বর্তমান সভাপতি শেরে বাংলা হলের প্রভোস্ট ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের চেয়ারম্যান মো: ইব্রাহীম মোল্লার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় ভিসি, ট্রেজারার, বিভিন্ন অনুষদের ডিনবৃন্দ, রেজিস্ট্রার, প্রক্টর, প্রভোস্ট, শিক্ষকমন্ডলী উপস্থিত ছিলেন। সভাটি সঞ্চালনা করেন বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির ভারপাপ্ত সাধারণ সম্পাদক সরদার কায়সার আহম্মেদ।

 

 

ঢাকা, ১৪ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।