ববির ২৯ মেধাবী শিক্ষার্থী পেলেন ডিন’স অ্যাওয়ার্ড


Published: 2018-12-12 22:02:58 BdST, Updated: 2019-06-25 00:25:19 BdST

ববি লাইভ: বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) ২৯ শিক্ষার্থী পেলেন ডিন’স অ্যাওয়ার্ড। এবার প্রথমবারের মতো বিভিন্ন বিভাগের মেধাবী শিক্ষার্থীদের ডিন’স অ্যাওয়ার্ড প্রদান করা হয়েছে। মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের কীর্তনখোলা অডিটোরিয়ামে ডিন’স অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে ২৯ মেধাবী শিক্ষার্থীদের হাতে ডিন’স অ্যাওয়ার্ড তুলে দেয়া হয়।

জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের ৬টি অনুষদের অধীন ২০১৫-১৬ শিক্ষাবর্ষের গনিত, মৃত্তিকা ও পরিবেশ বিজ্ঞান, ম্যানেজমেন্ট স্টাডিজ, একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস, মার্কেটিং, সমাজ বিজ্ঞান এবং লোক প্রশাসন বিভাগের ২৯ জন মেধাবী শিক্ষার্থীদের মাঝে মর্যাদাপূর্ণ এ ডিন’স অ্যাওয়ার্ড প্রদান করা হয়। সম্মাননা প্রাপ্ত ২৯জন শিক্ষার্থীর মধ্যে ২২জনই ছাত্রী।

বিজ্ঞান ও প্রকৌশল অনুষদে ডিন'স অ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষার্থী হলেন আসলাম হোসেন, সজিব, শেখ ইবনে আবির, উম্মে হাবিবা, মারিয়া রহমান ওনি, শাহরিনা ছোঁয়া, সাহেদ উদ্দিন খান, মাহিনা মিজান, রফিকুল ইসলাম।

বায়ো সায়েন্স অনুষদে সায়েমা মুজিব, লুৎফুন্নাহার, রাহাত আরা, অন্তরা দাস, শারমিন জাহান, খাদিজা বেগম, তানজিলা আক্তার, সুপর্না বৌদ্ধ, প্রতিমা ব্যানার্জী।

ব্যবসায়ে শিক্ষা অনুষদে সুকান্ত বিশ্বাস, বন্নি শাহ, মাহবুবা, তুষার ঘোষ, জান্নাতুল ইসলাম, সাদিয়া আফরিন, মাহবুবা নয়ন তামান্না।

এছাড়াও কলা ও মানবিক অনুষদে লুৎফুন্নাহার পলি, ফারজানা আক্তার রিমা, আয়েশা সিদ্দিকা এবং মুক্তা দেবী।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের “শিক্ষা নিয়ে গড়ব দেশ শেখ হাসিনার বাংলাদেশ” রেজিস্ট্রারের দায়িত্ব পালনকারী বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন ড. মো: হাসিনুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. এসএম ইমামুল হক।

প্রধান অতিথির বক্তব্যে ভিসি বলেন, "আজকের এই দিনটি তোমাদের জীবনের একটি স্মরনীয় অধ্যায় হয়ে থাকবে। কেননা বরিশাল বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে ডিন’স অ্যাওয়ার্ড প্রাপ্তদের মধ্যে তোমরাই হবে পথিকৃত। এ প্রাপ্তি তোমাদের জন্য অনুপ্রেরণাদায়ক এবং বিশ্ববিদ্যালয়ের অন্যান্য শিক্ষার্থীদের জন্যও প্রেরণা হিসেবে কাজ করবে।

এসময় তিনি আরো বলেন, জীবন চলার পথে তোমরা তোমাদের নিজ বিশ্ববিদ্যালয়কে কখনো ভুলবে না। বরিশাল বিশ্ববিদ্যালয়ের এলামনাস হচ্ছো তোমরাই। মাত্র ৭ বছর বয়সেই এ বিশ্ববিদ্যালয়ের অজর্ন অনেক। আর এ অর্জন তোমরাই বয়ে নিয়ে এসেছ। এ কৃতিত্বের দাবিদার তোমরা এবং তোমাদের শিক্ষকবৃন্দ। বরিশাল বিশ্ববিদ্যালয় এগিয়ে যাবে এ প্রত্যাশা ব্যক্ত করছি"।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বিশেষ অতিথি ট্রেজারার প্রফেসর ড. একেএম মাহবুব হাসান, কলা ও মানবিক অনুষদের ডিন ইংরেজি বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. মো: মুহসিন উদ্দীন, অ্যাওয়ার্ড প্রাপ্ত শিক্ষার্থীদের মধ্যে প্রতিক্রিয়া ব্যক্ত করেন গনিত বিভাগের শিক্ষার্থী মো: আসলাম হোসেন এবং মৃত্তিকা ও পরিবেশ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী সায়মা মুজিব।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বিভাগীয় চেয়ারম্যানবৃন্দ, প্রক্টর, প্রভোস্ট, পরিচালকবৃন্দ, শিক্ষকমন্ডলী, বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা। সম্মাননা প্রাপ্ত ২৯ মেধাবী শিক্ষার্থীদের প্রত্যেককে একটি করে গোল্ড প্লেটেড মেডেল ও সনদপত্র প্রদান করা হয়।

 

 


ঢাকা, ১২ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।