ববিতে খনি বিদ্যা বিভাগ ও জিএসবির যৌথ সেমিনার


Published: 2018-12-05 17:45:43 BdST, Updated: 2018-12-13 06:48:11 BdST

ববি লাইভ: বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি) ভূতত্ত্ব ও খনি বিদ্যা বিভাগ ও বাংলাদেশ ভূতত্ত্ব জরিপ অধিদপ্তরের (জিএসবি) যৌথ উদ্যোগে সেমিনার অনুষ্ঠিত হয়েছে। জিও ইনফরমেশন ফর আরবান প্লানিং এ্যান্ড এ্যাডপটেশন ফর ক্লাইমেট চেঞ্জ (GeoUPAC) শিরনামে ভূতত্ত্ব ও খনি বিদ্যা বিভাগে দিনব্যাপী সেমিনার অনুষ্ঠিত হয়।

উক্ত সেমিনারে GeoUPAC প্রকল্পের প্রকল্প পরিচালক ও জিএসবি'র উপ-পরিচালক মোহাম্মদ আশরাফুল কামাল এবং বিজিআর, জার্মানির এর প্রকল্প ব্যবস্থাপক রুলফ রুডিগার লুডউইগ পরিকল্পিত ও টেকসই নগরায়ন এবং জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবেলার বিষয়ে মূল প্রবন্ধ উপস্থাপন করেন।

উক্ত সেমিনারে প্রধান অতিথি হিসিবে উপস্থিত ছিলেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন ও মাটি ও পরিবেশ বিজ্ঞান বিভাগের অ্যাসোসিয়েট প্রফেসর ড. মো: হাসিনুর রহমান। সভাপতিত্ব করেন ভূতত্ত্ব ও খনি বিদ্যা বিভাগের চেয়ারম্যান অ্যাসিস্ট্যান্ট প্রফেসর আবু জাফর মিয়া।

এবিষয়ে আরো আলোচনা করেন বিজিআর, জার্মানির প্রধান পরামর্শক ও জিএসবির সাবেক বিভাগীয় প্রধান এটিএম আসাদুজ্জামান। এছাড়াও বরিশাল বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক শিক্ষার্থী, জিএসবির উপ-পরিচালক নুরুন্নাহার ফারুকা, মো: ফিরোজ আলম ও সরওয়াৎ জাবীন ও বিজিআর জার্মানির, ড. আন্দ্রেস গুনথার, লুকাস ভিমার ও শায়লা হোসেন উপস্থিত ছিলেন।

 

ঢাকা, ০৫ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।