মিস ওয়ার্ল্ডে ইতিহাস গড়লেন বাংলাদেশী ছাত্রী


Published: 2018-12-04 02:49:44 BdST, Updated: 2018-12-13 06:12:43 BdST

শোবিজ লাইভ : মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় ইতিহাস গড়েছেন বাংলাদেশী ছাত্রী। তিনি বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে এসে ওই প্রতিযোগিতায় নাম লিখিয়ে এখন বিশ্ব সুন্দরী হওয়ার পথে রয়েছেন। ইতিমধ্যে তিনি ‘হেড টু হেড চ্যালেঞ্জ’ পর্বে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেরা তিরিশে জায়গা করে নিয়েছেন জান্নাতুল ফেরদৌস ঐশী। মিস ওয়ার্ল্ডের অফিসিয়াল ফেসবুক পেজ থেকে সোমবার সকালে ঐশীকে নিয়ে একটি পোস্ট দেয়া হয়। ‘মিস ওয়ার্ল্ডে ইতিহাস গড়লো বাংলাদেশ’ এমনটাই লেখা হয়েছে পোস্টটিতে।

ফেসবুকে শেয়ার করা পোস্টে লেখা হয়েছে, হেড টু হেড চ্যালেঞ্জে ‘২.২ বিলিয়ন ভিউ এবং ২০ মিলিয়ন মানুষের ভোট নেয়া হয়েছে এবং ২০ জন শর্ট লিস্টেড ক্যান্ডিডেট ৯০ সেকেন্ড করে সময় নিয়ে বিচারকদের জানিয়েছেন দেশের জন্য তারা কী করতে চান। জান্নাতুল ফেরদৌস ঐশী বিচারকদের কাছ থেকে সবচাইতে বেশী প্রশংসা পেয়ে মিস ওয়ার্ল্ড ২০১৮ ফাইনালের সেরা তিরিশে জায়গা করে নিয়েছেন।

১৯৭১ সালে স্বাধীন হওয়া দেশে জন্ম নেয়া ঐশী বলেন, আমি আমার দেশের ইতিহাস নিয়ে খুবই গর্বিত এবং দেশকে উপস্থাপন করতে পেরেও গর্বিত। দ্বিতীয়বারের মতো বাংলাদেশ মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় অংশগ্রহণ করছে এবং এই প্রথম সেরা তিরিশে জায়গা করে নিয়েছে।

ঐশী অটিজম নিয়ে কাজ করার ইচ্ছা প্রকাশ করেছেন। তিনি আরও বলেন, এই সুযোগ পাওয়ায় আমি কৃতজ্ঞ। আমি সামনে এগিয়ে যেতে চাই এবং আরও ভালো করতে চাই। জানিনা এই প্রতিযোগিতায় কতদূর যেতে পারবো এবং গ্র্যান্ড ফাইনালে কী হবে। তবে আমি আমার দেশকে উপস্থাপন করতে পারবো, এতেই আমি খুশি।’

উল্লেখ্য, ৬৮তম মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় ১৫০টি দেশের প্রতিযোগীর সঙ্গে অংশ নিচ্ছেন ঐশী। আগামী ৮ ডিসেম্বর ৬৮ তম মিস ওয়ার্ল্ডের চূড়ান্ত অনুষ্ঠান। মিস ওয়ার্ল্ডের গ্র্যান্ড ফিনালেতে দেখা যাবে ঐশীকে। এরপর তিনি দেশে ফিরবেন ১০ ডিসেম্বর।

জানা গেছে, পিরোজপুরের এই ছাত্রী ঢাকা এসেছিলেন বিশ্ববিদ্যালয়ে ভর্তি কোচিং করতে। সেখান থেকেই তিনি মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় নাম লিখিয়েছেন। এবার তিনি বিশ্ব সুন্দরী প্রতিযোগিতায় ইতিহাস গড়তে যাচ্ছেন। এর পেছনে তার মেধা ও সৌন্দর্য সমানতালে কাজ করেছে বলে আয়োজকদের অভিমত।

মিস ওয়ার্ল্ডের অফিসিয়াল ফেইসবুকে লেখা হয়েছে :

Miss World | 2018

BANGLADESH MADE MISS WORLD HISTORY

As we look forward to our Beauty With A Purpose Project Presentation later today, we thought we'd catch up with another Head to Head Challenge Winner who has done her country proud.

After a record 2.2 billion views and 20 million votes by members of the public, in a captivating finale of the Head to Head challenge, a shortlist of 20 candidates took to the stage with 90 seconds to present to a panel of judges the work they are doing in their home countries to support Beauty With A Purpose.

We got a moment to catch up with
Jannatul Ferdaus OISHEE - Miss Bangladesh who received high praise from the judges, securing her a place in the top 30 for the Miss World 2018 final.

Born in a country which became independent in1971, the excited representative expressed that in recent memory this is only the second time Bangladesh has participated in Miss World: "I am very proud of the history of my country and proud to be an ambassador for Bangladesh.This is only the second time Bangladesh has competed at Miss World and the first time making top 30"

She further explained her desire to do something for children with medical conditions such as autism.

Now Miss Bangladesh is standing proud representing her country.The support of everyone around her is motivating her to do it.

She ended with graciously saying how amazing she felt recievig votes from all three judges:

"I am so grateful for this opportunity. I want to go ahead, build and get better.
I don't know how far I'll go in this competition and what's going to happen in the grandfinale. But I am very happy that I have represented my country"

It's TRUE to say Miss Bangladesh has made a great impression on everyone who have embraced the love of her culture, her country songs sung to entertain fellow contestants on the coach and her country's history.

A triumphant victory for Miss Bangladesh securing a place in the top 30.

ঢাকা, ০৪ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।