যে কারণে ববির ভর্তি পরীক্ষা দিতে পরেননি অর্ধশতাধিক


Published: 2018-11-23 18:11:12 BdST, Updated: 2018-12-11 00:45:59 BdST

ববি লাইভ: বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) "খ" ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশগ্রহন করতে দেয়া হয়নি অর্ধ শতাধিক পরীক্ষার্থীকে। শুক্রবার সকাল ১০ টা থেকে ১১ টা পর্যন্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

ভর্তি পরীক্ষার সময় পরীক্ষার হলে এডমিট কার্ডের সাথে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষার মূল রেজিস্ট্রেশন কার্ড সাথে রাখার জন্য নির্দেশনা ছিল। অনেক পরীক্ষার্থীর প্রবেশপত্র থাকলেও ভুল করে সাথে নিয়ে আসেনি এসব কাগজপত্র।

আবার অনেকে মূল রেজিস্ট্রেশন কার্ড হারিয়ে থানায় জিডি করেছেন কিন্তু মূল কাগজ উত্তোলন করেননি এখনও। আছে শুধু ফটোকপি। যার ফলে পরীক্ষার হলেই ঢুকতে দেয়া হয়নি এসব পরীক্ষার্থীদের।

মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষার মূল রেজিস্ট্রেশন কার্ড না থাকায় পরীক্ষায় অংশগ্রহণ করতে দেয়া হয়নি সে সকল পরীক্ষার্থী হচ্ছেন, মোসা: লাকী, রোল নং ৪০২১৯৭, সুচনা আক্তার সুচি, রোল নং ৪০১৮৬১, ফাওজিয়া আফনান নিলা, রোল নং ৪০১৬৮৭, খাদিজা সিদ্দিকা, রোল নং ৪০১৮২১, মনিরুজ্জামান মনির, রোল নং ৪০২৩৫০, কৌসিক বারাজ, রোল নং ৪০২৬৬৯, তুহিন, রোল নং ৪০১৩১৯।

এছাড়াও আরো রয়েছে, আতাউর রহমান রোল নং ৪০২৭৩৩, সায়েম সুন্দর মন্ডল, রোল নং ৪০৪১৩৭,জাহেদুল ইসলাম, রোল নং ৪০৩৭৫৯, হাসিব, রোল নং ৪০১৭৪৭, রুবেল হোসেন,রোল নং ৪০২০৬২, মিথুন পাল,রোল নং ৪০২১০১, জাহেদুল ইসলাম, রোল নং ৪০১৫২৫, সাগর সৈকত, রোল নং ৪০১০৮৯, রাকিব, রোল নং ৪০১৮০০, আলামিন ৪০৩৬৬৯, মিনহাজুল আবেদীন, রোল নং ৪০১৮৬৫, কবির হোসেন, রোল নং ৪০২৯৯৬, আবদুল গফুর, রোল নং ৪০১০০৯, প্রদীপ দাস, রোল নং ৪০৪২২৯, সুমন, রোল নং-৪০১৩০০।

সার্বিক পরিস্থিতি সম্পর্কে বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার "খ" ইউনিটের সমন্বয়ক সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মো: মুহসিন উদ্দীন জানান "কেউ প্রতারনা করে যদি মূল রেজিস্ট্রেশন কার্ড ছাড়া পরীক্ষার হলে ঢুকে থাকে তাদের নামে রিপোর্ট করা হয়েছে। তাদের রেজাল্ট কাউন্ট করা হবে না। আর যাদের মাধ্যমিক বা উচ্চমাধ্যমিক যেকোন একটি মূল রেজিস্ট্রেশন কার্ড ছিল তাদেরকে পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ দেয়া হয়েছে। এছাড়া পরীক্ষা শুরু হওয়ার ১০ মিনিট পর্যন্ত সবাইকে ঢুকতে দেয়া হয়েছে, হয়তো গেট থেকে আসতে আসতে আরও ৩/৪ মিনিট লাগতে পারে।"

এদিকে শৃঙ্খলা রক্ষার দায়িত্বে রোভার, বিএনসিসির ক্যাডেট ও পুলিশ বাহিনী সতর্ক অবস্থানে ছিলেন। পরীক্ষার্থীদের বিভিন্ন সহযোগিতা ও আইন শৃঙ্খলা রক্ষায় প্রসংশনীয় ভূমিকা পালন করেছেন তারা। ভর্তি পরীক্ষা কেন্দ্র করে কোন ধরনের অপৃতিকর ঘটনা ঘটেনি।

 


ঢাকা, ২৩ নভেম্বর (ক্যাম্পানলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।