বঙ্গবন্ধুর ছবি ছিড়ে ফেলাকে কেন্দ্র করে ছাত্রলীগের সঙ্গে সংঘর্ষ


Published: 2018-09-22 18:15:12 BdST, Updated: 2018-12-11 13:48:20 BdST

লাইভ প্রতিবদক: বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ছিড়ে ফেলাকে কেন্দ্র করে পটুয়াখালী সরকারী কলেজ ছাত্রলীগের মধ্য কয়েক দফা সংর্ঘষের ঘটনা ঘটেছে। কলেজের মুল ফটকে জাতির জনক বঙ্গবন্ধু ও প্রধান মন্ত্রীর ছবি ও ব্যানার প্রদর্শন করে কলেজ ছাত্রলীগ। রাতে কে বা কারা সেই ছবি ও ব্যানার ছিড়ে ফেলে। এঘটনাকে কেন্দ্র করে সংর্ঘষের ঘটনা ঘটে।

এঘটনায় বিশেষ গোয়েন্দা পুলিশের এক সদস্য এবং কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি-সম্পাদকসহ অন্তত দশ জন আহত হয়েছে। আহতদের মধ্যে গুরুত অবস্থায় একজনকে বরিশাল শের-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এদিকে সহিংসতা এড়াতে সরকারী কলেজ সহ শহরের বেশ কয়েকটি পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে।

কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি বেলাল সিকদার রিয়াজ এবিষয়ে বলেন, জাতির জনক বঙ্গবন্ধু ও প্রধান মন্ত্রীর ছবি ছিড়ে ফেলাকে কেন্দ্র করে শনিবার সকালে কলেজের সাধারণ ছাত্ররা কলেজ প্রাঙ্গনে বিক্ষোভ করতে থাকে। শিক্ষার্থীদের বিক্ষোভ কালে জামায়াত-শিবির সমথীর্তরা বিক্ষোভে বাধা প্রদান করে।

এসময় উভপক্ষের মধ্য বাক-বিতন্ডার একপর্যায়ে সাবেক ছাত্রলীগ নেতা মইন খান চানুর নেতৃত্বে সংঘর্ষ বাধে। এসময় কলেজ ছাত্রলীগ সভাপতি রিয়াজ ও সাধারণ সম্পাদক আরজু এবং ছাত্র সুমন আহমেদ ওরফে ড্যান্স সুমন এবং আল-আমিনসহ ৫/৬ জন আহত হয়।

জানা গেছে, এসময় এক পুলিশ সদস্যকে চানুর লোকজন মারধোর করে। এদিকে ছাত্রলীগের মধ্যে মারধরের ঘটনার তথ্যচিত্র ধারন করতে গিয়ে পটুয়াখালী বিশেষ গোয়েন্দা পুলিশের সদস্য মো: জামাল উদ্দিন (৩০) হামলার শিকার হয়। এ হামলায় পুলিশ সদস্যের ডান কান থেকে প্রচুর রক্তক্ষরণ হয়।

 


ঢাকা, ২২ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।