বিএসসি ইনস্টিটিউট চালু করার দাবিতে মানববন্ধন


Published: 2018-09-11 13:38:02 BdST, Updated: 2018-11-21 12:18:42 BdST

বরিশাল লাইভ: পলিটেকনিক শিক্ষার্থীদের বিএসসি ডিগ্রি অর্জনের জন্য বিএসসি ইনস্টিটিউট চালু করার দাবিতে বরিশালে মানববন্ধন ও মিছিল করেছে শিক্ষার্থীরা। পলিটেকনিক জাতীয় সংগ্রাম কমিটির ব্যানারে মঙ্গলবার দুপুর ১২টায় বরিশাল নগরের অশ্বিনী কুমার হলের সামনে মানববন্ধনে অংশগ্রহণ করেন পলিটেকনিক শিক্ষার্থীরা।

উক্ত মানববন্ধন কর্মসূচিতে সভাপতিত্ব করে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট বরিশাল জেলা শাখার সাধারণ সম্পাদক নিলিমা জাহান। এছাড়াও আরো উপস্থিত ছিলেন, বাংলাদেশ সমাজতান্ত্রিক দল বাসদ’র সদস্য সচিব ডা. মনিষা চক্রবর্তী, বাসদের জেলা সভাপতি সন্তু মিত্র, পলিটেকনিক শাখা কলেজ ছাত্রফ্রন্টের সভাপতি নাছরিন আক্তার টুম্পা, বিএম কলেজ শাখা ছাত্র ফ্রন্টের ভারপ্রাপ্ত সভাপতি মুজাম্মেল হক সাগর প্রমুখ।

মানববন্ধনে বক্তারা জানান, শিক্ষার দায়-ভার রাষ্ট্রকেই নিতে হবে। পলিটেকনিক শিক্ষার্থীরা ডিপ্লোমা পাস করে বিএসসি করার প্রস্তুতি নেন। কেউ ভালমানের ভার্সিটিতে সুযোগ পান আবার কেউ পায় না। তাই পলিটেকনিক শিক্ষার্থীদের বিএসসি ডিগ্রি অর্জনের জন্য প্রতি বিভাগে ন্যূনতম একটি করে বিএসসি ইনস্টিটিউট চালু করার দাবি জানান তারা।

বরিশাল ইঞ্জিনিয়ারিং কলেজে ডিপ্লোমা শিক্ষার্থীদের জন্য বিএসসি করার সুযোগ দেওয়ার আহ্বান জানিয়ে বক্তারা অনতিবিলম্বে তাদের দাবি মেনে না নেওয়ার আহ্বান জানান।

 

ঢাকা, ১১ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।